কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জামায়াতকে আবারও কাছে টানছে বিএনপি, দল ও জোটে ক্ষোভ

ঢাকা পোষ্ট প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪, ১২:১১

দলের স্থায়ী কমিটির দুই-তিনজন নেতার দূতিয়ালিতে জামায়াতের সঙ্গে বিএনপির শীর্ষ নেতার সখ্য গড়ে উঠছে এবং পুরোনো ‘সন্দেহ-অবিশ্বাস’ ভুলে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দলটিকে আবারও কাছে টানার চেষ্টা করছে বিএনপি- কিছুদিন ধরে এমন একটি গুঞ্জন চলছে বিএনপির ঘরে-বাইরে। এ নিয়ে বিএনপির একাংশ এবং দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গী গণতন্ত্র মঞ্চের শরিকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।  


নাম প্রকাশ না করার শর্তে বিএনপির স্থায়ী কমিটির একাধিক নেতা বলছেন, বর্তমানে জামায়াতের সঙ্গে বিএনপির শীর্ষ নেতার সম্পর্ক উন্নয়নের কারিগর দলের স্থায়ী কমিটির এক নেতা। তিনি ২০১৫ সাল থেকে দেশের বাইরে অবস্থান করছেন। তার সঙ্গে আছেন দেশে অবস্থান করা আরও দুজন স্থায়ী কমিটির সদস্য, যারা বিভিন্ন সময় দলের শীর্ষ নেতাকে বোঝানোর চেষ্টা করছেন আন্দোলন-সংগ্রামে অন্যান্য দল ও জোটের চেয়ে জামায়াত বেশি কার্যকর। মূলত তারা জামায়াতের কাছ থেকে সুযোগ-সুবিধা গ্রহণ করে দলটিকে বিএনপির সঙ্গী করতে দূতিয়ালির কাজ করছেন।


এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ঢাকা পোস্টকে বলেন, ‘আমি দেশের বাইরে আছি। এই বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও