কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শুষ্ক চুল মসৃণ হবে এই ৫ স্প্রে ব্যবহারে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২২ মার্চ ২০২৪, ১৯:৪৫

রুক্ষ ও শুষ্ক চুল যেমন নিষ্প্রাণ দেখায়, তেমনি আঁচড়াতে গেলে ছিঁড়েও যায় খুব সহজে। এ ধরনের চুল ঝলমলে এবং মসৃণ করতে পারেন প্রাকৃতিকভাবে।  এজন্য ঘরেই বানিয়ে নিন কিছু স্প্রে। জেনে নিন জটধরা চুলে কোন কোন স্প্রে ব্যবহার করবেন। 



  • নারকেলের দুধ এবং অ্যালোভেরা হেয়ার স্প্রে বানিয়ে নিন। এজন্য একটি স্প্রে বোতলে আধা কাপ নারকেলের দুধ এবং ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল একসাথে মেশান। মিশ্রণটি স্প্রে করুন ভেজা চুলে। এরপর চুল বাতাসে শুকিয়ে নিন। এই হেয়ার স্প্রেটি ময়েশ্চারাইজিং বৈশিষ্ট্য সমৃদ্ধ, যা চুলকে নরম ও মোলায়েম করবেন

  • একটি বোতলে ১/৪ কাপ আপেল সিডার ভিনেগার ও ১ কাপ পানি একসঙ্গে মিশিয়ে নিন। চুল শ্যাম্পু এবং কন্ডিশনার করার পরে মিশ্রণটি চুল এবং মাথার ত্বকে স্প্রে করুন। মাথার ত্বক কয়েক মিনিটের জন্য ম্যাসাজ করুন, তারপরে পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ফেলুন। আপেল সিডার ভিনেগার চুলের পিএইচ স্তরের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে এবং চুল উজ্জ্বল করে। চুলকে সতেজ এবং পুনরুজ্জীবিত করতেও সাহায্য করবে এই স্প্রে।

  • আর্গান তেল এবং ল্যাভেন্ডার স্প্রে বানিয়ে নিন ঝটপট। একটি স্প্রে বোতলে ১ কাপ পানির সঙ্গে ১ টেবিল চামচ আর্গান তেল মেশান। কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে ঝাঁকিয়ে নিন। ভেজা বা শুকনা চুলে স্প্রে করুন। আর্গান তেল ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ যা চুলকে পুষ্টি জোগায় এবং হাইড্রেট করে, অন্যদিকে ল্যাভেন্ডার তেল মাথার ত্বককে প্রশমিত করে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও