কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নির্বাচনে যাওয়ার জন্য কী কী হয়েছিল, বলতে চাই না: জি এম কাদের

ভোটে ভরাডুবি নিয়ে জাতীয় পার্টির (জাপা) নেতা-কর্মীদের একটা অংশের নানা অভিযোগের ব্যাপারে দলের চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ‘যারা বলছে, আমরা টাকা পাইছি, টাকা যে পাইছি, এর সাক্ষী-প্রমাণ কী। বললেই হলো টাকা পাইছি।’

জি এম কাদের আরও বলেন, নির্বাচনে যাওয়ার ব্যাপারে সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলেছেন তিনি। এর বাইরে নির্বাচনে যাওয়ার জন্য আরও কী কী হয়েছিল, সেটা তিনি বলতে চান না।

জাপার একটা অংশের ক্ষোভ প্রকাশের ঘটনার প্রেক্ষাপটে গতকাল রোববার প্রথম আলোকে এসব কথা বলেন জি এম কাদের। গতকাল জাপার পরাজিত কয়েকজন প্রার্থীর নেতৃত্বে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের একটা অংশের বৈঠক থেকে দলটির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করা হয়।

নির্বাচনে জাপার ভরাডুবির পর দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ‘অসহযোগিতার’ অভিযোগে পরাজিত প্রার্থীদের কয়েকজন এই সভার আয়োজন করেন। সভায় অন্তত ১০ প্রার্থী বক্তব্য দেন।

সেই সভা থেকে আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগির বিষয়ে প্রশ্ন তোলা হয়। বিক্ষুব্ধ নেতারা তৃণমূলের অমত সত্ত্বেও নির্বাচনে যাওয়ায় জাতীয় পার্টির (জাপা) শীর্ষ নেতৃত্বের ‘নৈতিকতা’ নিয়ে প্রশ্ন তোলেন। এ ছাড়া সভায় জাপার নেতৃত্বের বিরুদ্ধে নির্বাচনকে কেন্দ্র করে অর্থের লেনদেনসহ নানা আভিযোগ আনা হয়।

বিক্ষুব্ধ নেতা–কর্মীদের অভিযোগ নাকচ করে দিয়ে জাপা চেয়ারম্যান জি এম কাদের গতকাল প্রথম আলোকে বলেন, ‘নির্বাচনের জন্য কাউকে তো ডেকে আনা হয়নি। তখনই বলা হয়েছিল, পার্টি কোনো আর্থিক সহযোগিতা করতে পারবে না। যাঁদের আগ্রহ ছিল, তাঁরা নির্বাচন করেছেন। এখন এসব করা হচ্ছে ষড়যন্ত্র থেকে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন