কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফ্যাশনসচেতন পুরুষের ওয়ার্ডরোবে যে দশটা জিনিস লাগবেই

প্রথম আলো প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৪, ১৮:৩৬

সময়ের সঙ্গে বাংলাদেশের সাধারণ, মধ্যবিত্ত তরুণেরাও ফ্যাশন নিয়ে হয়ে উঠছেন আগ্রহী, অতীতের যেকোন সময়ের চেয়ে বেশি সচেতন। যদিও আপনার ফ্যাশন আপনার ব্যক্তিত্বেরই প্রতিফলন। তাই ব্যক্তিবিশেষে ফ্যাশনও আলাদা। তারপরও কিছু অনুষঙ্গ আছে, যেগুলো লাগেই। জেনে নেওয়া যাক ফ্যাশনিস্তা একজন পুরুষের ওয়ার্ডরোবে কোন দশটা অনুষঙ্গ রাখতেই হবে। একেবারে কমদামি কেনার চেয়ে একটু পয়সা খরচ করে মানসম্মত পোশাক বা অনুষঙ্গ কিনলে তা একদিকে টেকসই তো হবেই, আবার অভিজাত একটা লুকও দেবে।


১. সাদা শার্ট


যেকোনো দেশের, যেকোনো বয়সের যেকোনো পুরুষের জন্য একটা ফিট ‘পিওর’ শাদা শার্ট আবশ্যক। সেটা একেবারেই মিনিমালিস্টিক লুকের, বোতামও হবে সাদা। বোতামেও থাকবে না কোনো কারুকার্য।


২. কালো পাঞ্জাবি


বাংলাদেশের পুরুষের একটা কালো পাঞ্জাবি থাকবে না, তা হয় না। কালো পাঞ্জাবির মতো মানানসই, স্টাইলিশ পোশাক খুব কমই হয়। এ ছাড়া একটা সাদা পাঞ্জাবিও আবশ্যক। প্রিন্টের আর একটা সিল্কের ভালো পাঞ্জাবিও রাখতেই পারেন।


৩. ডেনিমের শার্ট, চেক শার্ট আর ফরমাল অক্সফোর্ড শার্ট


এই তিন রকম শার্টের সঙ্গে রাখতে পারেন একটু ক্যাজুয়াল লুকের বোলিং শার্ট আর নিট শার্ট। তাহলে আপনি অফিস থেকে বাজার-সদাই, আড্ডাসহ সবকিছুই সারতে পারবেন কেবল শার্টে। এর সঙ্গে একটা নেভি ওভারশার্ট হলেই জমে যাবে। লেয়ারিং করে স্টাইলিং করে পরতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও