কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দর্শকেরা এখন শুধু দেখছেন, মনে রাখছেন না

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৪, ১২:২২

সম্প্রতি ৬০০ পর্ব পার করা ‘বকুলপুর সিজন ২’ কিংবা নতুন ধারাবাহিক ‘ক্যাম্পাস’, নুরুল আলম আতিকের সিনেমা ‘পেয়ারার সুবাস’ কিংবা সানী সানোয়ারের ‘এষা মার্ডার’ অথবা সরকারি অনুদানের ‘একাত্তর: করতলে ছিন্নমাথা’—এমনি একগুচ্ছ নাটক ও সিনেমায় সুষমা সরকার থাকছেন ভিন্ন ভিন্ন চরিত্রে।


নতুন ধারাবাহিক ‘ক্যাম্পাস’-এ কাজ করছেন। এর গল্প ও আপনার চরিত্রটি সম্পর্কে বলুন। 


সুষমা সরকার: তুহিন হোসেন পরিচালিত ‘ক্যাম্পাস’ ধারাবাহিকটি শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়জীবনের গল্প নিয়ে। ছাত্ররাজনীতি, প্রেম, বন্ধুত্ব—সবই উঠে আসবে। এতে আমি বাংলার অধ্যাপকের চরিত্রে অভিনয় করছি। প্রচারিত হচ্ছে মাছরাঙা টিভিতে।


আপনার অভিনীত দীপ্ত টিভির ‘বকুলপুর সিজন ২’ ৬০০ পর্ব পার করল। এই ধারাবাহিকে কাজ করার অভিজ্ঞতা জানতে চাই।


সুষমা সরকার: আমি বকুলপুরে যুক্ত হয়েছি তিন-চার মাস হয়েছে। নির্মাতা কায়সার ভাইয়ের সঙ্গে কাজ করে সব সময় আরাম পাই। উনি বেশ গোছানো, তাঁর দৃশ্যায়ন, সংলাপ খুব ভালো হয়। এতে আমার চরিত্রটা বেশ গুরুত্বপূর্ণ। চরিত্রটি প্রবেশের পর একে ঘিরেই গল্প এগোচ্ছে।


নুরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’-এর কী খবর?


সুষমা সরকার: সিনেমাটি অনেক দিন আগে করেছিলাম। আমার প্রিয় একটি কাজ। আতিক ভাই, জয়া (আহসান) আপা থেকে টিমের সবাই আমার অত্যন্ত কাছের। পছন্দের কাজটি আটকে থাকায় আমাদের একটা কষ্ট ছিল। অবশেষে সিনেমাটি এ বছর মুক্তি পাচ্ছে জেনে ভালো লাগছে। 


সানী সানোয়ারের ‘এষা মার্ডার’ সিনেমায় আপনার চরিত্রটি নিয়ে বলুন।


সুষমা সরকার: শুটিং শুরু করেছি। কাজটা করে ভালো লাগছে। গল্পটা যেহেতু সত্য ঘটনা অবলম্বনে, তাই নির্মাতার পরামর্শে চরিত্র অনুযায়ী নিজেকে ভেঙেছি। এটি একটি থ্রিল গল্প, তাই চরিত্র বা গল্প বলে দিলে সাসপেন্স থাকে না। এতটুকু বলতে পারি, এটা একজন গৃহবধুর গল্প। 


সরকারি অনুদানের সিনেমা ‘ভোর’ ও ‘একাত্তর: করতলে ছিন্নমাথা’ এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আইসিইউ’তে অভিনয় করেছেন। এগুলো মুক্তি পাবে কবে? 


সুষমা সরকার: ‘একাত্তর: করতলে ছিন্নমাথা’র শুটিং বাকি আছে। আইসিইউ এ বছর ঢাকা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও