কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিবদের হতাশার বছরে হাসি যুবা ও নারীদের

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩, ১০:৩৪

আমাদের জীবনের প্রতিটি মুহূর্তে কত কী ঘটে যায়! সেখানে ৩৬৫ দিনে জমা হয় আনন্দের অগুনতি স্মৃতি, কখনো কখনো বেদনার দৃঃস্মৃতিও। বিদায়ী বছরের ক্রীড়াঙ্গনের সেসব স্মৃতি-দুঃস্মৃতির পাশাপাশি ছবি ও লেখায় আলোচিত ঘটনা নিয়ে এই নতুন ধারাবাহিক। 


হতাশার বিশ্বকাপ


সাকিব আল হাসানের নেতৃত্বে যে দল ২০২৩ বিশ্বকাপ খেলেছে, সেটিকে কমবেশি সবাই আগের আসরের চেয়ে ভারসাম্যপূর্ণ দল বলেছেন। তাই প্রত্যাশাও ছিল বেশি। সেমিফাইনাল খেলার লক্ষ্যের কথাও শুনিয়েছিলেন কোচ ও অধিনায়ক। কিন্তু প্রত্যাশা পূরণ হয়নি, উল্টো ৯ ম্যাচের মাত্র ২টিতে জিতেছে বাংলাদেশ। বড় বড় দলের কাছে তো বটেই, হেরেছে আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডসের কাছেও।


যত সাফল্য যুব ও নারী ক্রিকেটে 


বছরজুড়ে ধারাবাহিক সাফল্যের হাসিতে হেসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ড্র। এ মাসে দক্ষিণ আফ্রিকা সফরে প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ড্র করেছেন মেয়েরা। নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোর ও সবচেয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। প্রোটিয়াদের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ জয়ের কীর্তি গড়েছেন মেয়েরা। আর বছরের শেষ দিকে সবচেয়ে বড় সাফল্য এসেছে অনূর্ধ্ব-১৯ দলের হাত ধরে। তারা জিতেছে প্রথমবারের মতো এশিয়া কাপ। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও