কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভুঁড়ি কমাতে চান? পান করতে হবে এই ৫ জুস

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩, ২১:২৫

ওজন কমানো আর ভুঁড়ি কমানো এক কথা নয়। নানা নিয়ম মানার পরে ওজন কমলেও নাছোড়বান্দা ভুঁড়ি কমতে চায় না সহজে। এটি কেবল আপনার সৌন্দর্যই নষ্ট করে না, নানা শারীরিক সমস্যাও ডেকে আনে। আবার অনেক প্রচেষ্টার পর যদি ভুঁড়ি না কমে তাহলে চেষ্টা চালিয়ে যাওয়া কঠিন মনে হয়। একটুতেই হতাশ লাগে আর হাল ছেড়ে দিতে ইচ্ছা হয়। ভুঁড়ি কমানোর জন্য নিয়মিত ব্যায়াম করাই যথেষ্ট নয়। সেইসঙ্গে আপনাকে নজর দিতে হবে খাবারের দিকেও। ৫ রকমের জুস আছে, যেগুলো খুব একটা সুস্বাদু নয়, কিন্তু নিয়মিত পান করতে পারলে খুব সহজেই ভুঁড়ি কমানো যাবে। চলুন জেনে নেওয়া যাক-


১. করলার জুস


করলার তেতো ভাবের জন্য এই সবজি অনেকে খেতে চান না, সেখানে একেবারে করলার জুস! কিন্তু যতই তেতো হোক না কেন, এই জুসের উপকারিতা ভীষণ মিষ্টি। আপনি নাক-চোখ বন্ধ করে কোনোরকম একবার গিলে ফেলতে পারলেই হবে। প্রতিদিন সকালে করলার জুস পান করলে বাড়তি ভুঁড়ি নিয়ে আপনাকে আর দুশ্চিন্তা করতে হবে না। এতে ক্যালোরির পরিমাণ থাকে খুব কম আর থাকে ফ্যাট ঝরানোর নানা গুণ।


২. আমলকির জুস


আমলকির জুস ভীষণ উপকারী। কারণ আমলকীতে থাকা নানা স্বাস্থ্যকর উপাদান। প্রতিদিন সকালে খালি পেটে আমলকির জুসের সঙ্গে মধু মিশিয়ে খেলে দারুণ উপকার পাবেন। এটি ওজন কমাতেও কার্যকরী। সবচেয়ে বেশি উপকারিতা মিলবে খালি পেটে খেলেই। নিয়মিত খেতে পারলে দেখবেন আপনার ভুঁড়ি কমছে দ্রুতই। এটি আপনাকে সারাদিন সতেজ রাখতেও কাজ করবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও