কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


দ্বাদশ সংসদ নির্বাচন: কোস্ট গার্ড, বিজিবি মাঠে থাকবে ১৩ দিন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন (ইসি) ভোটের আগে ও পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় সাড়ে ৭ লাখ সদস্য মোতায়েনের পরিকল্পনা চূড়ান্ত করেছে। এবার সর্বোচ্চ ১৩ দিন মাঠে থাকবে কোস্ট গার্ড ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আর সর্বনিম্ন ৫ দিন থাকবে পুলিশ। তবে প্রয়োজন হলে পুলিশ বাহিনীকে আরও বেশি দিন মাঠে রাখবে ইসি। তবে সেনা মোতায়েনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ইসির সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ আজকের পত্রিকাকে বলেন, সব বাহিনীর সদস্য সর্বোচ্চ ১৩ দিন মাঠে থাকবেন। কেউ ৫ দিন, কেউ ৬ দিন, এভাবে সর্বোচ্চ ১৩ দিন পর্যন্ত থাকবেন। ভোটের আগে-পরে আনসার থাকবে ৬ দিন, পুলিশ ৫ দিন (প্রয়োজনে বাড়ানো হবে), বিজিবি ও কোস্ট গার্ড থাকবে ১৩ দিন, র‍্যাব ৫ দিন থেকে শুরু করে ধাপে ধাপে ১৩ দিন।

অশোক কুমার দেবনাথ আরও বলেন, সবার আগে নির্বাচনের মাঠে নামবে বিজিবি ও কোস্ট গার্ড। ভোটের আগের ১০ দিন থেকে ভোটের দিন, ভোটের পরের দুদিনসহ মোট ১৩ দিনের জন্য এই দুই বাহিনীর সদস্যরা মাঠে থাকবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন