কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কার সইয়ে মনোনয়ন জানতে চেয়ে বিএনপিসহ ৪৪ দলকে ইসির চিঠি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩, ১৪:৩৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ৪ নভেম্বর রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য অন্য নিবন্ধিত দলের পাশাপাশি বিএনপিকেও আলোচনায় অংশ নিতে চিঠি দেওয়া হয়েছিল। বিএনপি মহাসচিব বরাবর পাঠানো হয় ওই চিঠি। তবে দলটির মহাসচিব কারাবন্দি থাকায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের গেটে চিঠি রেখে আসে ইসি। এ নিয়ে তৈরি হয় নানান ধরনের সমালোচনা।


সংলাপের আমন্ত্রণের চিঠির সমালোচনার মধ্যেই ফের আলোচনায় নতুন চিঠি। কার সইয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র কেনা হবে- এটা জানতে চেয়ে বিএনপিসহ ৪৪ দলকে চিঠি দিয়েছে ইসি। যদিও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজা ভোগ করছেন। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও কারাবন্দি।


চিঠিতে বিএনপি ও অন্য রাজনৈতিক দল থেকে মনোনীতদের মনোনয়ন দেওয়ার ক্ষমতা এবং প্রতীক বরাদ্দ প্রসঙ্গে জানতে চেয়েছে ইসি। বিএনপিসহ ৪৪ দলকে এমন চিঠি দিয়েছে কমিশন। 


শনিবার (১৮ নভেম্বর) নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে। নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে জোটভুক্ত নির্বাচন ও দলীয় বা জোটের প্রার্থীর মনোনয়নের বিষয়ে জানাতেও বিএনপিকে চিঠি দিয়েছে ইসি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও