কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বসের কাছ থেকে আপনি যা আশা করতে পারেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩, ১৬:৪৩

কর্মজীবনের সাফল্য কাজের সন্তুষ্টির জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয়। সেজন্য আপনাকে অবশ্যই আত্মনির্ভরশীল হতে হবে এবং উদ্যোগ নিতে হবে। তবে এর পাশাপাশি প্রয়োজন আপনার বস ও সহকর্মীদের সহযোগিতা। বসের কাছে কিছু যুক্তিসঙ্গত প্রত্যাশা আপনি করতেই পারেন। যেগুলো আপনার পেশাদারিত্ব বৃদ্ধি এবং সুস্থতায় অবদান রাখতে পারবে। জেনে এমন এমন কয়েকটি বিষয় সম্পর্কে যেগুলো আপনি আপনার বসের কাছ থেকে প্রত্যাশা করতে পারেন- 


কমিউনিকেশন


এর অর্থ হলো সঠিকভাবে সংযোগ করতে পারা। আপনার কাছে বসের কী প্রত্যাশা তা স্পষ্টভাবে জেনে নিন। নিজের ভূমিকা, দায়িত্ব এবং লক্ষ্য বুঝতে এটি আপনাকে সাহায্য করবে। নিয়মিত একের পর এক মিটিং এবং কথোপকথন আপনাদের সম্পর্ক সহজ করে দেবে। আপনার বসের উচিত প্রশ্নের উত্তর দেওয়া এবং প্রয়োজনে নির্দেশনা প্রদান করা।


স্বীকৃতি


আপনার কঠোর পরিশ্রম এবং কর্মক্ষমতা সম্পর্কে গঠনমূলক প্রতিক্রিয়া আপনার ক্যারিয়ার বিকাশের জন্য গুরুত্বপূর্ণ। বসের কাছে আপনি ছোট-বড় সব ধরনের কৃতিত্বের স্বীকৃতি প্রত্যাশা করতেই পারেন। তার ছোট্ট একটি ইতিবাচক প্রতিক্রিয়া আপনাকে উন্নতি করতে সহায়তা করবে। গঠনমূলক সমালোচনা আপনাকে সঠিক পথে পরিচালিত করতে পারে এবং অনুপ্রেরণা বাড়াতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও