কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নারী লিপস্টিক ব্যবহার করে কেন?

লিপস্টিক ব্যবহার করেন না, এমন নারী খুব কমই পাওয়া যাবে। নারীর সাজের অন্যতম অনুষঙ্গ এই লিপস্টিক। খুব সুন্দর করে সেজে লিপস্টিক না পরলে সেই সাজ অসম্পূর্ণ থেকে যায় যেন। তাই প্রায় সব বয়সী নারীর সংগ্রহেই থাকে লিপস্টিক। শখ ও সামর্থ্য অনুযায়ী মেয়েরা এই প্রসাধনী কিনে থাকে। নামী ব্র্যান্ডের হলে খরচটা বেশি পড়ে আবার অল্প দামেও কিনতে পাওয়া যায়। তবে লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে নির্ভরযোগ্য কোম্পানিরটা কেনাই ভালো। এতে ঠোঁট ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পায়। এবার চলুন জেনে নেওয়া যাক, নারী লিপস্টিক কেন ব্যবহার করে?

১. ঠোঁটের সৌন্দর্য বাড়াতে

অনেক নারী তাদের ঠোঁটের সৌন্দর্য বাড়ানোর জন্য লিপস্টিক পরে। এছাড়াও লিপগ্লস এবং লিপ লাইনার ঠোঁটে বাড়তি সৌন্দর্য যোগ করতে পারে। লিপস্টিকের রং এবং ধরন কেমন হবে তা নির্ভর করে ব্যবহারকারীর ফ্যাশন প্রবণতা ও ব্যক্তিগত পছন্দের ওপর ভিত্তি করে। নারী ঠোঁটকে আকর্ষণীয় দেখাতে লিপস্টিক পরে এবং এর ফলে সে আরও আত্মবিশ্বাসী বোধ করে।

২. আত্মবিশ্বাস বাড়াতে

কোনো কোনো নারী আত্মবিশ্বাস বাড়াতে মেকআপ করেন। যেমন লিপস্টিক ব্যবহারের পর শব্দ উচ্চারণে তারা আরও স্মার্ট থাকার চেষ্টা করেন। একজন নারী যে ধরনের লিপস্টিক পরেন তা তার আত্মসম্মানকে প্রভাবিত করতে পারে। কারও কারও ক্ষেত্রে উজ্জ্বল রঙের লিপস্টিক মানসিক শক্তি দেয়। অনেক নারী লিপস্টিক পরলে বেশি আত্মবিশ্বাসী বোধ করেন। তবে কিছু নারী আবার অন্যদের দৃষ্টি আকর্ষণ করতে লিপস্টিক পরতে পছন্দ করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন