কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগামীর তিন তারা

প্রথম আলো প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২৩, ১১:৩৬

হালের সম্ভাবনাময় তিন তরুণ শিল্পী আফিয়া তাবাস্​সুম


ক্যামেরার পেছনে কাজ করতে চেয়েছিলেন আফিয়া তাবাস্​সুম; দর্শকের কাছে তিনি ‘বর্ণ’ নামে পরিচিত। এক ফটোশুটে নির্ধারিত মডেল হাজির না হওয়ায় কপাল খুলেছিল তাঁর, ক্যামেরার পেছন থেকে সামনে আসেন।


মডেলিংয়ে ক্যারিয়ার শুরুর বছরখানেকের ব্যবধানে নাম লেখান নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায়। কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ থেকে প্রথমবার মনোনয়ন পাওয়া সেই সিনেমায় ‘অ্যানি’ চরিত্রে অভিনয় করে পরিচিতি পান বর্ণ। এ বছর হইচইয়ে মুক্তিপ্রাপ্ত ইয়াসির আল হকের ওয়েব সিরিজ সাড়ে ষোলো–তে ‘নাতাশা’ চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন তিনি।


কাজ পেতে ছয় বছর ঘুরেছেন শাশ্বত


চরকির ওয়েব সিনেমা পুনর্মিলনে–তে তাসনিয়া ফারিণের স্বামীর চরিত্রে অভিনয় করে আলোচনায় এসেছেন তরুণ অভিনেতা শাশ্বত দত্ত। গতকাল প্রথম আলোকে জানান, সিনেমাটি মুক্তির পর নানা ধরনের চরিত্রের প্রস্তাব পাচ্ছেন তিনি; তাঁকে ব্যক্তিত্ববান প্রেমিক হিসেবে ভাবছেন নির্মাতা।
একসময় কাজের জন্য একের পর এক অডিশন দিলেও কাজ মেলেনি তাঁর। সেই শাশ্বত দত্তের এখন দুই হাত ভরা কাজ। বঙ্গবিডির ব্যানারে কাজল আরেফিনের অসময় সিরিজে তাসনিয়া ফারিণের প্রেমিক চরিত্রে অভিনয় করছেন। নির্মাতা শরাফ আহমেদ জীবনের চক্কর সিনেমায়ও কাজ করছেন শাশ্বত, এতে তাঁর সহশিল্পী হিসেবে রয়েছেন মোশাররফ করিম। সিনেমা ও সিরিজের বাইরে ঈদের কয়েকটি টিভি নাটকেও পাওয়া যাবে শাশ্বত দত্তকে। তাঁর ভাষ্য, ‘কোনো মাধ্যমে কিংবা ঘরানায় আবদ্ধ থাকতে চাই না। সব মাধ্যমে কাজ করে যেতে চাই।’


ইরার নাচের ধারা


কানে গোঁজা জবা ফুল আর খোলা চুলে ‘সেনোরিতা’ গানে নাচছেন তরুণ নৃত্যশিল্পী মুবাশশীরা কামাল। তিনি ইরা নামে পরিচিত। কক্সবাজারে ধারণ করা সেই ভিডিওতে ইরার নাচে মজেছেন নাচের অনুরাগীরা। ‘ফ্লো উইথ ইরা’ (ইরার ধারা)’ নামে ফেসবুক পেজে নাচের ভিডিওটি পাঁচ লাখের বেশিবার দেখা হয়েছে।


দেশের গণ্ডি পেরিয়ে ভারতে খাজুরাহো মন্দির কিংবা দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরেও নাচের ভিডিও করেছেন ইরা। পেজে ভিডিওর পাশাপাশি নাচের ভঙ্গিমায় ছবিও প্রকাশ করেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও