কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এমপি হবেন সংসদে বসা হবে না

দেশ রূপান্তর প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২৩, ০৯:৫৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি রয়েছে মাত্র আড়াই মাস। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ও জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ সময়ে শূন্য হওয়া তিনটি আসনের উপনির্বাচন করতে চায় নির্বাচন কমিশন।


নির্বাচন কমিশন (ইসি) বলছে, নির্বাচন নিয়ে আইনে কোনো বাধা না থাকলেও যারা সংসদ সদস্য হবেন তারা স্বল্প সময় পাবেন। ফলে সংসদীয় কোনো অধিবেশনে যোগ দিতে পারবেন না তারা।


চলতি একাদশ সংসদ যাত্রা শুরু করেছিল ২০১৯ সালের ৩০ জানুয়ারি। গত ২২ অক্টোবর একাদশ সংসদের শেষ অধিবেশন শুরু হয়েছে। এটি ২ নভেম্বর পর্যন্ত চলবে। আগামী বছরের ২৯ জানুয়ারি এই সংসদের মেয়াদ পূর্ণ হবে। তার আগের ৯০ দিনের মধ্যে অর্থাৎ আগামী ১ নভেম্বর থেকে আগামী বছরের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে হবে। গত মাসের ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) আব্দুস সাত্তার ভূঞা এবং লক্ষ্মীপুর-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মৃত্যুবরণ করেন। ১ অক্টোবর সংসদ সচিবালয় থেকে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী এই দুটি আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ ৫ নভেম্বর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও