কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৮ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩, ১৮:০০

দলীয় গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপের জন্য আওয়ামী লীগের যুক্তরাষ্ট্র শাখার ৮ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।


গতকাল (সোমবার) যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের স্বাক্ষরিত এক চিঠিতে ৮ নেতাকে নোটিশ দেওয়া হয়। 


কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন— যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন ও মুহিউদ্দিন দেওয়ান, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, কার্যকরী সদস্য হিন্দাল কাদির বাপ্পা ও আতাউল গনি আসাদ।


চিঠিতে লেখা রয়েছে, গত ১০ অক্টোবর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে না জানিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে মতবিনিময়সভা করা হয়েছে। যা সংগঠনের নীতি এবং গঠনতন্ত্র পরিপন্থী। দলীয় গঠনতন্ত্রকে অমর্যাদা করে  সভাপতির অনুমতি ব্যতীত এম ফজলুর রহমানকে যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করা হয়েছে। যা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভাবমূর্তি বিনষ্ট করেছেন। তাই গঠনতন্ত্রের ৪৭/ক ধারা অনুযায়ী ১৪ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ করা হলো। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও