কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১০০ কেজি ধান দিয়ে তৈরি দুর্গা প্রতিমায় মুগ্ধ ভক্তরা

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩, ১৫:৩৬

সনাতন ধর্মাবলম্বীদের উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে প্রতিটি মন্দিরে এখন প্রতিমা তৈরির শেষ মুহূর্তের ব্যস্ততা চলছে। এবার এই পূজা উপলক্ষ্যে চিনিগুঁড়া ধান দিয়ে ব্যতিক্রমী প্রতিমা তৈরি হয়েছে সাতক্ষীরার কলারোয়ায়। এমন শৈল্পিক কারুকাজে মুগ্ধ হচ্ছেন ভক্ত ও দর্শনার্থীরা।


কলারোয়ার মুরারীকাটি উত্তরপাড়া পালপাড়া শারদীয় দুর্গাপূজা মন্দিরে তৈরি হয়েছে চিনিগুঁড়া ধানের সুনিপুণ বিন্যাসে প্রতিমা। ইতোমধ্য শেষ হয়েছে প্রতিমা তৈরির কাজ। সোনালী বর্ণের এ প্রতিমা তৈরিতে ব্যবহার হয়েছে ১০০ কেজি চিনিগুঁড়া ধান। 


শিল্পীর শৈল্পিক হাতের নান্দনিক ছোয়ায় তৈরি দুর্গা, কার্তিক, গণেশ, সরস্বতী, লক্ষ্মী, অসুরের প্রতিমা দেখে মনে হচ্ছে যেন সোনায় মোড়ানো। লাখ টাকার খরচে প্রতিমা তৈরিতে সময় লেগেছে এক মাস। শারদীয় দুর্গোৎসব শুরু হওয়ার আগেই দর্শনার্থীদের ভিড় জমেছে এখানে। দর্শনার্থীরা এমন ভিন্ন পন্থায় তৈরি প্রতিমা দেখে বেশ আনন্দিত।সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় দপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছর সাতক্ষীরা জেলায় সাতটি উপজেলায় এবার ৬৬৫টি পূজা মণ্ডপে পূজা উদযাপনের আয়োজন করা হয়েছে। প্রতিটি পূজা মণ্ডপে সিসিটিভি ক্যামেরা ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা রাখার জন্য জেনারেটর রাখা বাধ্যতামূলক করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও