কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ময়ে ময়ে: সার্বিয়ার যে গানে মজেছেন বাংলাদেশি শ্রোতারাও

প্রথম আলো প্রকাশিত: ১১ অক্টোবর ২০২৩, ১১:১১

একটি গানের অংশবিশেষ ‘ময়ে মরে’ ছড়িয়েছে টিকটকে; এটি নিয়ে ভিডিও বানানোর হিড়িক পড়ে যায়। সপ্তাহখানেকের ব্যবধানে তা হাওয়ার বেগে ফেসবুক রিলস, ইউটিউব শর্টসেও ছড়িয়ে পড়ে।


ফেসবুকে ‘ময়ে ময়ে’ (উচ্চারণটি আসলে ‘ময়ে মরে’ হবে) লিখে পোস্টও করছেন অনেকে, শব্দটি নিয়ে হাস্যরসও করছেন কেউ কেউ। শব্দটি দিন দুয়েক ধরে ফেসবুকের সার্চলিস্টে ট্রেন্ডিংয়ে রয়েছে।


‘ময়ে মরে’ অর্থ না জানলেও গানটির সুরের মায়াজালে আটকে পড়েছেন বাংলাদেশ, ভারতসহ বিশ্বের নানা প্রান্তের সংগীত–অনুরাগীরা। ২ মিনিট ৫৪ সেকেন্ডের এই আলোচিত গানের শিরোনাম ‘ড্যানাম’।

গানের ভিডিওচিত্রে মডেলিংও করেছেন তেয়া দোরাছবি: ইনস্টাগ্রাম
সার্বীয় ভাষার গানটি গেয়েছেন সার্বিয়ান গায়িকা, সুরকার তেয়া দোরা; গানের ভিডিওচিত্রে মডেলিংও করেছেন তিনি। সার্বিয়ার র‍্যাপার ও গীতিকার কোবির সঙ্গে যৌথভাবে গানটি লিখেছেন তেয়া দোরা; লোকা জোভানোভিকের সঙ্গে সুরও বেঁধেছেন দোরা।


সার্বিয়ার সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান রেইম ও জুনির ভেতারের ব্যানারে গত ২২ মার্চ গানটি ইউটিউবে, স্পটিফাইয়ে প্রকাশিত হয়। জুনির ভেতারের ইউটিউব চ্যানেলে আজ মঙ্গলবার পর্যন্ত গানটি ৪৫ মিলিয়নেরও বেশি বার শোনা হয়েছে।


প্রকাশের প্রায় ছয় মাস পর টিকটকে এই সপ্তাহে গানের অংশবিশেষ ‘ভাইরাল’ হওয়ার পর হু হু করে গানের ‘ভিউ’ বাড়ছে। ইউটিউবে পুরো গানটি শুনতে হুমড়ি খেয়ে পড়ছেন শ্রোতারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও