কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ

প্রথম আলো প্রকাশিত: ১১ অক্টোবর ২০২৩, ১০:১৬

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টন মোড়ে সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে এই সমাবেশ হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সমাবেশে নেতারা বলেন, গত ৫০ বছরে গাজায় লক্ষাধিক ফিলিস্তিনিকে একটি ছোট এলাকায় এমন করে বন্দি করে রাখা হয়েছে, যাকে বিশ্বের বৃহত্তম উন্মুক্ত কারাগার হিসেবে বর্ণনা করা যায়। এখন ইসরায়েলি বাহিনী এমন করে গণহত্যা সংঘটিত করছে যে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বলছেন, গাজা এলাকা অবরুদ্ধ থাকবে, বিদু৵ৎ থাকবে না, খাবার থাকবে না, জ্বালানি থাকবে না, সবকিছু বন্ধ। এ কথার মধ্য দিয়ে ইসরায়েলিদের নৃশংসতা আবারও ফুটে উঠল। যুক্তরাষ্ট্র ও তাঁর মিত্রদের মদদ ছাড়া ইসরায়েল এসব করার সাহস পেত না বলে মন্তব্য করেন তাঁরা।


ইসরায়েলকে যুক্তরাষ্ট্রের সমরাস্ত্র প্রদান, নৌবহর পাঠানোসহ সব সহায়তা বন্ধ এবং স্বাধীন ফিলিস্তিনের দাবিতে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান সিপিবি নেতারা। সিপিবি নেতাদের মতে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন ও সম্পূর্ণ ভূখণ্ড ফিরিয়ে দেওয়া ছাড়া এই সংকটের সমাধান নেই। সমাবেশ শেষে সিপিবি নেতা–কর্মীদের একটি বিক্ষোভ মিছিল নগরের বিভিন্ন সড়ক ঘুরে পুরানা পল্টনে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও