কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফরমায়েশি রায় দিয়ে সাজা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

প্রথম আলো প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১৪:৪০

দেশে যাঁরাই গণতান্ত্রিক আন্দোলন করছেন, তাঁদেরই মিথ্যা মামলা, গায়েবি মামলা ও ফরমায়েশি রায় দিয়ে সাজা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই সরকার মনে করেছে সাজা দিয়ে বিএনপিকে প্রতিরোধ করতে সক্ষম হবে। কিন্তু বিএনপি ফিনিক্স পাখির মতো, চেষ্টা করেও কোনো দিন ধ্বংস করা যাবে না।


রাজধানীর নয়াপল্টনে সোমবার বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর দাবি এবং সরকার পতনের এক দফা আন্দোলনের অংশ হিসেবে এই সমাবেশ করা হয়। সমাবেশে হাজারো নেতা–কর্মী অংশ নেন। সমাবেশের কারণে বিএনপি কার্যালয়ের সামনে নয়াপল্টন সড়কের এক পাশে যান চলাচল পুরোপুরি বন্ধ ছিল। অন্য পাশের সড়কেও যান চলাচল সীমিত হয়ে পড়ে। এর ফলে নয়াপল্টনের আশপাশের সড়কে তীব্র যানজটে দুর্ভোগে পড়ে মানুষ।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তারা (আওয়ামী লীগ সরকার) ভেবেছিল খালেদা জিয়াকে জেলে নিয়ে গেলে বিএনপি আর থাকবে না। কিন্তু বিএনপি আরও বেশি শক্তিশালী হচ্ছে। বিএনপি এখন জেগে উঠেছে এবং সরকারের পতনের জন্য মরণপণ আন্দোলন শুরু করেছে। এই স্বৈরাচারী সরকারকে পতন না করা পর্যন্ত খালেদা জিয়ার সৈনিকেরা কেউ ক্ষান্ত হবে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও