কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেষ ওভারে ২০ রান তুলে অবিশ্বাস্য জয়ে বাংলাদেশের ব্রোঞ্জ

ডেইলি স্টার প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২৩, ১৩:৫১

বৃষ্টির বাগড়ায় ম্যাচের দৈর্ঘ্য নেমে এলো মাত্র ৫ ওভারে। ডিএলএস পদ্ধতিতে লক্ষ্য সংশোধিত হওয়ায় বাংলাদেশের সামনে দাঁড়াল প্রতি ওভারে ১৩ রানের চাহিদা। আর শেষ ওভারে তাদের সামনে ছিল ২০ রান তোলার ভীষণ কঠিন চ্যালেঞ্জ। ইয়াসির আলী দুটি ছক্কা হাঁকিয়ে আউট হওয়ার পর রকিবুল হাসান শেষ বলে চার মেরে মিলিয়ে ফেললেন সমীকরণ।


শনিবার চীনের হাংজুতে এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেটের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করে পাকিস্তান ১ উইকেটে করে ৪৮ রান। এরপর বাংলাদেশ পায় ৬৫ রানের পরিবর্তিত লক্ষ্য। ৪ উইকেট হারিয়ে সেটা স্পর্শ করে ব্রোঞ্জ পদক জিতেছে তারা।


বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর শুরু হয় খেলা। পাকিস্তানের ইনিংসের পঞ্চম ওভার শেষ হওয়ার পর আবার নামে বৃষ্টি। এতে দলটি আর ব্যাটিংয়ে নামতে পারেনি। সেখানেই তাদের ইনিংসের ইতি ঘোষণা করা হয়। ডিএলএস পদ্ধতিতে সাইফ হাসানের নেতৃত্বাধীন দলের সামনে দাঁড়ায় চ্যালেঞ্জিং লক্ষ্য।


রকিবুল শেষ বলে চার মেরে জয় নিশ্চিত করার আগে সমীকরণ নাগালের মধ্যে রাখেন ইয়াসির। ওই ওভারের প্রথম ও তৃতীয় বলে ছক্কা মারার পাশাপাশি দুটি ডাবল নেন তিনি। পঞ্চম বলে তিনি আউট হয়ে গেলে জাগে হারের শঙ্কা। তবে রকিবুল আগেই হাল ছাড়েননি। পাকিস্তানের সুফিয়ান মুকিমের ফুল লেংথ ডেলিভারি মিড উইকেটে দিয়ে সীমানার বাইরে পাঠিয়ে দেন তিনি। দুই হাত ছড়িয়ে তার উল্লাসে ছুটে এসে যোগ দেন সতীর্থরা। দারুণ জয়ের আনন্দে মাতে বাংলাদেশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও