কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেয়ার সংখ্যা বাড়লেও দর সমন্বয় হচ্ছে না লিগ্যাসি ফুটওয়্যারের!

সমকাল প্রকাশিত: ০১ অক্টোবর ২০২৩, ১১:৩০

শেয়ার সংখ্যা বাড়লেও তালিকাভুক্ত লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ারদর সমন্বয় হচ্ছে না। সর্বশেষ গত মঙ্গলবারের ক্লোজিং প্রাইস ৮১ টাকা ২০ পয়সাকে ‘এডজাস্টেড প্রাইস’ বা সমন্বিত দর ধরে আজ রোববার লেনদেন শুরু হবে এ কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র সমকালকে এ তথ্য নিশ্চিত করেছে।
স্টক এক্সচেঞ্জের দায়িত্বশীল একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা সমকালকে জানিয়েছেন, শেয়ারবাজারে এটি ‘অভিনব’ একটি ঘটনা হয়ে থাকবে। কোম্পানিটির শেয়ার সংখ্যা বেড়ে সোয়া তিনগুণে উন্নীত হচ্ছে। ১ কোটি ৩১ লাখ থেকে বেড়ে ৪ কোটি ৩১ লাখ হচ্ছে। কিন্তু এর দর সমন্বয় হবে না। যদিও ডিপোজিটরি আইন বলছে, দর সমন্বয় করতে হবে। তবে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির সম্মতিতেই একেবারে শেষ মুহূর্তে দর সমন্বয় না করার সিদ্ধান্ত হয়েছে।


কর্মকর্তারা জানান, যদিও দর সমন্বয়ের জন্য গত সোম ও মঙ্গলবার স্পট মার্কেট শেষে বুধবার রেকর্ড ডেটে নির্ধারণ করে লেনদেনও বন্ধ রাখা হয়। এমনকি মঙ্গলবারের ক্লোজিং প্রাইস ৮১ টাকা ২০ পয়সার হিসাবে সমন্বিত দর ৩১ টাকা ৬০ পয়সা নির্ধারণ করা হয়। কেন দর সমন্বয় হচ্ছে না– এমন প্রশ্নে ডিএসইর কর্মকর্তারা জানান, বিদ্যমান সাধারণ শেয়ারহোল্ডারদের নামে কোনো শেয়ার ইস্যু হচ্ছে না, এখন দর সমন্বয় হলে তারাই ক্ষতিগ্রস্ত হবেন। এ ক্ষতি থেকে বাঁচাতে সমন্বয়ের সিদ্ধান্ত বাদ দেওয়া হয়েছে। তাহলে কেন স্পট মার্কেটে লেনদেন হলো, রেকর্ড ডেটের নামে লেনদেন বন্ধ থাকল– তার কোনো উত্তর কারও কাছ থেকে মেলেনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও