কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ্রুততম সেঞ্চুরি করে বাংলাদেশকে মুক্তি দিলেন নেপালের ব্যাটার

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:০১

সবশেষ এশিয়া কাপে প্রথমবার সুযোগ পেয়ে ইতিহাস গড়েছিল নেপাল। এবার এশিয়ান গেমসে অনন্য কিছু রেকর্ড গড়েছে তারা। প্রথম দল হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০ রানের রেকর্ড গড়েছে হিমালয়ের দেশ। 


মঙ্গোলিয়ার বিপক্ষে আজ এশিয়া গেমসে এই রেকর্ড গড়েছে নেপাল। টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৩১৪ রানের পাহাড় গড়ে তারা। ৩০০ রানের রেকর্ড আর কোনো দলের নেই। আগের সর্বোচ্চ ২৭৮ রানের কীর্তি ছিল রশিদ খান-মোহাম্মদ নবীদের দল আফগানিস্তানের। 


সর্বোচ্চ রানের রেকর্ডেই শেষ হয়নি নেপালের কীর্তি, রানের হিসাবে সর্বোচ্চ ব্যবধানের জয়টিও পেয়েছে তারা। প্রতিপক্ষ মঙ্গোলিয়াকে মাত্র ৪১ রানে অলআউট করে ২৭৩ রানের জয় পেয়েছে নেপাল। সব মিলিয়ে আগের রেকর্ডটি ছিল চেক প্রজাতন্ত্রের, ২৫৭ রানের। 


দলীয় রেকর্ড গড়তে যাঁরা অবদান রেখেছেন তাঁদের কীর্তিও কম নয়। টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি ও ফিফটির দুই রেকর্ডই এখন নেপালের ব্যাটারদের দখলে। নিজেদের ইনিংসের তৃতীয় ব্যাটার হিসেবে ব্যাটিং করতে নেমে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন কুশল মল্ল। ৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। তাঁর বিধ্বংসী ইনিংসটি শেষ পর্যন্ত থেমেছে ৫০ বলে ১৩৭ রানে। ইনিংসটি সাজিয়েছিলেন ৮ চার ও ১২ ছক্কায়। দেশের হয়ে ইনিংসে সর্বোচ্চ ১২ ছক্কার রেকর্ডও গড়েছেন তিনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও