কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশকে আজ জিততেই হবে

দেশ রূপান্তর প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৪

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরেও বিশ্বকাপ জিতেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। সাকিব আল হাসানের বাংলাদেশও ঘুরে দাঁড়াবে এশিয়া কাপে, সামাজিক যোগাযোগমাধ্যমে এই তত্ত্বে বিশ্বাসীর সংখ্যা কম নয়।


শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হার দিয়ে বাংলাদেশের এশিয়া কাপ শুরু হলেও লাহোরে ঠিকই ঘুরে দাঁড়াবে সাকিবের দল, সব সমীকরণকে বুড়ো আঙুল দেখিয়ে পৌঁছে যাবে সুপার ফোরে এবং এরপর ফাইনালে; ক্রিকেটসংক্রান্ত নানান ফেসবুক গ্রুপে আর মন্তব্যের ঘরে এই মতবাদে বিশ্বাসীদের দেখা মেলে।


প্রশ্ন হচ্ছে, দলের ক্রিকেটাররা কতটা বিশ্বাস করেন, আফগানিস্তানকে তারা আজ হারিয়ে দেবেন হেসেখেলে?


শ্রীলঙ্কার দ্বিতীয় সারির বোলিং আক্রমণের সামনেই যাদের মুখ থুবড়ে পড়েছে, আফগানিস্তানের ধারালো বোলিং আক্রমণের সামনে তাদের পরিণতি কী হতে পারে তার প্রমাণ কিছুদিন আগেই দেখা গেছে চট্টগ্রামে। সিরিজের প্রথম দুটো ওয়ানডেতেই বাংলাদেশ করেছিল যথাক্রমে ১৬৯-৯ ও ১৮৯।


কাল বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা কোচ চন্ডিকা হাথুরুসিংহে যেন সেটাই মনে করিয়ে দিলেন, ‘বিশ্বের অন্যতম সেরা বোলিং আক্রমণ আফগানিস্তানের, বিশেষ করে সীমিত ওভারের খেলায়। তাদের বিশ্বমানের স্পিনাররা আছে, ভালো সব সিম বোলারও আছে। আমরা তাদের ব্যাপারে ভালো করেই জানি। কারণ সম্প্রতি তাদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও