কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আজ শুরু জমজমাট এশিয়া কাপ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩, ০৯:৩৯

লড়াইটা মহাদেশীয়; কিন্তু বিশ্বকাপের চেয়ে কম উত্তেজনার নয়। এই টুর্নামেন্টে কী নেই? ভারত-পাকিস্তানের মত চির প্রতিদ্বন্দ্বী দুটি দেশ আছে। বিশ্বকাপেও যাদের খেলা দেখার জন্য সারা বিশ্ব উদগ্রীব হয়ে থাকে। আছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। ওয়ানডে ক্রিকেটে গত ৭-৮ বছর ধরে ধারাবাহিক ভালো খেলে যাওয়া বাংলাদেশ এবং উদীয়মান আফগানিস্তান। নতুন উঠে আসা নেপালও আছে এই টুর্নামেন্টে।


নিশ্চিত, অন্য মহাদেশের দেশগুলোর আফসোস, এমন জমজমাট একটি টুর্নামেন্টের অংশ হতে না পারার। সেই জমজমাট টুর্নামেন্টটি অবশেষে মাঠে গড়াচ্ছে আজ। পাকিস্তানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে পর্দা উঠছে ১৬তম এশিয়া কাপ টুর্নামেন্টের।


উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক পাকিস্তান এবং এশিয়া কাপে নবাগত নেপাল। বাংলাদেশ সময় বিকাল ৩.৩০ মিনিটে শুরু হবে এশিয়া কাপের জমজমাট লড়াই। সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস।


টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ৬টি দেশ। আইসিসির পূর্ণ সদস্য ৫টি (বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান) এবং সহযোগি সদস্য হিসেবে নেপাল। ভারত, পাকিস্তান ও নেপালকে ‘এ’ গ্রুপে এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে দিয়ে গঠন করা হয়েছে ‘বি’ গ্রুপ। গ্রুপ পর্বে একে অপরের মুখোমুখি হবে। দুই গ্রুপ থেকে সেরা দুটি করে মোট চার দল নিয়ে অনুষ্ঠিত হবে সুপার ফোর। সেখানেও একে অপরের মুখোমুখি সবাই। সর্বশেষ ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও