কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যোগ্য জনশক্তির কর্মবণ্টনে রাসুলের নির্দেশনা

দেশ রূপান্তর মুফতি এনায়েতুল্লাহ প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩, ১০:৩৯

একজন মুমিনের দায়িত্ব কী? জবাব, সৃষ্টিকর্তা আল্লাহ ও তার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আনুগত্য। হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, হজরত রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘আমার সব উম্মত জান্নাতে প্রবেশ করবে, শুধু যে অস্বীকার করেছে, সে ছাড়া। সাহাবাগণ বললেন, হে আল্লাহর রাসুল! কে অস্বীকার করবে? হজরত রাসুলুল্লাহ (সা.) বললেন, যে আমার আনুগত্য করল; সে জান্নাতে যাবে আর যে আমার অবাধ্য হলো সে অস্বীকার করল।’ সহিহ বোখারি


সর্বশেষ নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.) আমাদের জীবনের সর্বক্ষেত্রে অনুসরণীয় আদর্শ। মহান আল্লাহ তার কাছে হজরত জিবরাইল (আ.)-এর মাধ্যমে পবিত্র কোরআন পাঠিয়েছেন। কোরআন মজিদের আলোকে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্র গঠনের দিকনিদের্শনার আদর্শ নবী মুহাম্মদ (সা.)-এর গোটা জীবন। তিনি আদর্শ শুধু প্রচারই করেননি, বাস্তবায়ন করেও দেখিয়েছেন।


সময়ের পরিবর্তনে মানুষের জীবনযাত্রায় অনেক পরিবর্তন হয়েছে। কিন্তু জীবন-জীবিকার এবং মৌলিক জীবনধারণ প্রক্রিয়ার এমন কিছু দিক আছে, যা কোনোকালেই পরিবর্তন হবে না। যেমন মানুষের নানাবিধ কর্ম ও অন্যান্য জীবনধারণমূলক প্রাত্যহিক কার্যাদি। এসবেও অনুসরণ করতে নবীর আদর্শের, নবীর শিক্ষার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও