কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শবনম ফারিয়া যেভাবে নিজের বাড়ি সাজিয়েছেন

প্রথম আলো প্রকাশিত: ২২ আগস্ট ২০২৩, ১০:০২

বাড়ির চারপাশের মুক্ত, প্রাণখোলা, খোলামেলাভাব বাড়িটির ভেতরেও প্রবেশ করেছে। প্রিয়জনদের নিয়ে আনন্দে সময় কাটাতে পারবেন, ছোট্ট নীড়টি সেভাবেই সাজিয়েছেন শবনম ফারিয়া।


শান্তিনগরে মায়ের সঙ্গে থাকতেন অভিনেত্রী শবনম ফারিয়া। কিন্তু স্নাতকোত্তরে ভর্তির পর থাকাটা কষ্টকর হয়ে উঠল। ক্যাম্পাস যে বসুন্ধরা! রাত সাড়ে ৯টায় ক্লাস শেষ করে বাড়ি ফিরতে ফিরতে সাড়ে ১১টাও বেজে যায়। বেশির ভাগ শুটিংই আবার থাকে উত্তরা। শান্তিনগর–বসুন্ধরা– উত্তরা—ঢাকার এই তিন জায়গার দূরত্ব কিলোমিটারে বেশি না হলেও জ্যামের কারণে পাঁচ ঘণ্টা লেগে যায়, কখনো কখনো সারাটা দিন রাস্তাতেই চলে যায়। এই ধকল আর নিতে পারছিলেন না। তাই বসুন্ধরায় বাড়ি ভাড়া করে থাকবেন কি না ভাবছিলেন। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়াটা হয়তো কঠিনই হতো, সহজ করে দিল একটা বাড়ির নিজস্ব এবং চারপাশের সৌন্দর্য।


বাড়িটার একদিকে ৩০০ ফিটের খোলা জায়গা। আরেক পাশে শুধু সবুজ আর সবুজ। চারদিকে অন্য কোনো বাড়ি নেই। আলো আর বাতাস বাড়ির প্রতিটি কোনায় নিজেদের উপস্থিতি জানান দিতে যেন প্রতিযোগিতা করছে। এ রকম জায়গায় বাড়ি পেলে কে না থাকতে চাইবে!


এ বছরের ফেব্রুয়ারি মাসেই নতুন বাসায় ওঠেন শবনম ফারিয়া। ১ হাজার ৫৫০ বর্গফুটের এই বাড়িতে আছে তিনটি শোবার ঘর, বসার ঘর, খাবার ঘর আর বারান্দা। এই বাড়িটি বেছে নেওয়ার আরেকটা কারণ এই বারান্দা। এখানে বসলে ৩০০ ফুটের দৃশ্য মন কেড়ে নেয়। রাতের বেলা বারান্দার মেঝেতে লুটোপুটি খায় চাঁদের আলো। গাছ শবনম ফারিয়ার অসম্ভব প্রিয়। এমনও হয়েছে বাইরে বের হওয়ার তাড়া, তারপরও গাছে পানি দিতে গিয়ে সময়মতো বের হতে পারেননি। বারান্দা এখন ভরে গেছে গাছে। বারান্দায় গেলেই বাতাসের সঙ্গে ঝাপটা দেয় মাধবীলতার সুগন্ধ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও