কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টুইটারের সব স্মারক নিলামে তুলেছেন ইলন মাস্ক, এক্স থেকে কি মুছে ফেলছেন টুইটারের চিহ্ন

প্রথম আলো প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ১৫:৩৩

‘সবকিছুর জন্য একটা অ্যাপ’ এই ধারণা নিয়ে খুদে ব্লগ লেখার সাইট টুইটারকে ঢেলে সাজাচ্ছেন ইলন মাস্ক। নতুন নাম দিয়েছেন ‘এক্স’। ‘এক্স’ অক্ষর যুক্ত করে সরিয়ে ফেলেছেন পুরনো নীল পাখির লোগো। যুক্ত হয়েছে কালো রঙের আবহ। এসব পরিবর্তনের সঙ্গে সঙ্গে সদর দপ্তরে ঝোলানো নীল পাখির লোগোসহ টুইটারের সময়কার সব চিহ্নই মুছে ফেলার পথে এগোচ্ছেন ইলন মাস্ক।


নীল পাখির লোগোসহ টুইটার আমলে ব্যবহৃত ৬৩৭টি স্মারক চিহ্ন নিলামে তুলেছেন ইলন মাস্ক। এর মধ্যে রয়েছে কফি টেবিল, পাখির খাঁচা এবং কিছু তেলচিত্র। এ নিলাম থেকে আগ্রহী ব্যক্তিরা ডেস্ক ও চেয়ার, একটি ডিজে বুথ, গিটার, ড্রামসেটসহ বিভিন্ন বাদ্যযন্ত্রও কিনতে পারবেন। এই নিলামের নাম দেওয়া হয়েছে ‘টুইটার রিব্র্যান্ডিং: অনলাইন অকশন ফিচারিং মেমোরাবিলিয়া, আর্ট, অফিস অ্যাসেটস অ্যান্ড মোর’। নিলামে উঠেছে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোর টেনথ স্ট্রিটে অবস্থিত সদর দপ্তরে থাকা টুইটারের লোগোটিও।


নিলাম প্রতিষ্ঠান হেরিটেজ গ্লোবাল পার্টনারস বলছে, প্রতিটি পণ্যের সর্বনিম্ন নিলাম মূল্য ধরা হয়েছে ২৫ ডলার। ১২ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই নিলাম।


এর আগে চলতি বছরে আরেকটি নিলামের আয়োজন করেন ইলন মাস্ক। তখন সদর দপ্তরের আসবাবসহ ৬০০–এর বেশি বিভিন্ন স্মারক চিহ্ন বিক্রি হয়। তখন টুইটারের নীল পাখির একটি ভাস্কর্য এক লাখ মার্কিন ডলারে বিক্রি হয়। আর ১০ ফুট উচ্চতার নীল পাখির একটি নিয়ন ডিজিটাল স্মারক বিক্রি হয় ৪০ হাজার মার্কিন ডলারে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও