কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভবন হয় কোটি টাকায়, পড়ে থাকে অবহেলায়

প্রথম আলো রাজবাড়ী সদর প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ০৬:৩২

দ্বিতল বাজার ভবনটি প্রস্তুত। রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর হাটে এই ভবন নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি সাড়ে ৫৮ লাখ টাকা। কিন্তু এখন নষ্ট হওয়ার ঝুঁকিতে রয়েছে ভবনটি। বৈদ্যুতিক বাতি, বেসিন, পানির কল নষ্ট হয়ে যাচ্ছে। মেঝেতে জমেছে পানি। গ্রামীণ অর্থনীতিতে গতি সঞ্চারের লক্ষ্যে স্থানীয় ব্যবসায়ীদের দোকান বরাদ্দ দেওয়ার জন্যই ভবনটি নির্মিত হয়েছিল। কিন্তু দোকান বরাদ্দ না দেওয়ায় চালু হয়নি বাজারটি।


এই ভবনের মতোই ৮৭টি বাজারের নির্মাণকাজ এরই মধ্যে শেষ হয়েছে ‘দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো নির্মাণ’ শীর্ষক এক প্রকল্পের আওতায়।


সাম্প্রতিক সময়ে সরকারি টাকায় নির্মিত হাসপাতাল, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মতো অব্যবহৃত ভবনের বিষয় সামনে এসেছে। এ রকমই এই বাজার প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। হাজার কোটি টাকা খরচ করে উপজেলা পর্যায়ে বাজার ভবন করেছে সংস্থাটি। কিন্তু দোকান বরাদ্দ দিতে না পারায় ভবনগুলো অলস পড়ে নষ্ট হচ্ছে। নির্মিত ভবনগুলোর দোকানের শাটার, টাইলস, মেঝেতেও দৃশ্যমান ত্রুটি দেখা যাচ্ছে। পড়ে থাকায় একদিকে ভবনের ক্ষতি হচ্ছে, অন্যদিকে প্রকল্পের মূল্য উদ্দেশ্যও পূরণ হচ্ছে না। প্রতিবছর রাজস্ববঞ্চিত হচ্ছে সরকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও