কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেআইনি কর্মকাণ্ডের জন্য জবাবদিহির মুখে দাঁড়াতেই হবে: ফখরুল

প্রথম আলো প্রকাশিত: ১০ আগস্ট ২০২৩, ১৬:৩২

নেতা-কর্মীদের ওপর হামলা করে, গ্রেপ্তার করে, কারাবন্দী করে ক্ষমতা টিকিয়ে রাখা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বরং বেআইনি কর্মকাণ্ডের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বর্তমান ‘অবৈধ’ সরকারকে জবাবদিহির মুখে দাঁড়াতেই হবে।


আজ বৃহস্পতিবার বিকেলে এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন। বিএনপির বাণিজ্যবিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদসহ বেশ কয়েকজন নেতার সাম্প্রতিক কারাবন্দীর ঘটনার পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল ইসলাম এই বিবৃতি দেন।


বিবৃতিতে মির্জা ফখরুল দলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সহত্রাণবিষয়ক সম্পাদক শফিকুল হক, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ, কুমিল্লা মহানগর আহ্বায়ক উদবাতুল বারী, গাজীপুর মহানগর সভাপতি শওকত হোসেন সরকার, ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব রফিকুল আলম, বগুড়া জেলার সাধারণ সম্পাদক আলী আজগর, নীলফামারী জেলার সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ফেনী জেলার সদস্যসচিব আলাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ইয়াকুব নবী, বাগেরহাট জেলার সাবেক সভাপতি আবদুস সালামকে ‘মিথ্যা’ ও ‘গায়েবি’ মামলায় বেআইনিভাবে কারাগারে বন্দী রাখার অভিযোগ করে গভীর উদ্বেগ প্রকাশ করেন।


বিএনপি মহাসচিব বলেন, উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে, এমনকি জামিন লাভের পরও নেতা-কর্মীদের পুরোনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে বন্দী করা হচ্ছে। এটা সম্পূর্ণ অমানবিক ও রাজনৈতিক প্রতিহিংসামূলক। বিএনপিসহ বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতেই সরকার নিরবচ্ছিন্নভাবে এ ধরনের ন্যক্কারজনক দৃষ্টান্ত স্থাপন করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও