কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বস্তি উন্নয়নের টাকায় ডিএনসিসির পিকনিক

www.kalbela.com প্রকাশিত: ০১ আগস্ট ২০২৩, ০৯:৫০

চলতি বছরের শুরুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা সপরিবারে মুন্সীগঞ্জে বার্ষিক বনভোজনে যান। ৬ ও ৭ জানুয়ারি দুদিনের জন্য সিরাজদীখানের ঢালিস আম্বার নিবাস রিসোর্ট ভাড়া নিয়ে সেখানে অবস্থান করেন তারা। যাতায়াতের জন্য নেওয়া হয় বিশেষ এসি বাস। সন্ধ্যায় আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এই আয়োজনে অংশগ্রহণকারীদের কাছ থেকে নেওয়া হয়নি কোনো ফি। ওই বনভোজনের মধ্যেই প্রথা ভেঙে প্রথমবার ঢাকার বাইরে অনুষ্ঠিত হয় ডিএনসিসির সর্বোচ্চ নীতিনির্ধারণী বোর্ড সভা। বনভোজন ও বোর্ড সভার জন্য ৬৪ লাখ ৮১ হাজার ২৬৫ টাকা খরচ করা হয় সিটি করপোরেশনের তহবিল থেকে। বিনোদনমূলক এই ব্যয়ের পুরোটাই দেখানো হয়েছে সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন খাতে।


ডিএনসিসির ওই বোর্ড সভায় সভাপতিত্ব করেন মেয়র মো. আতিকুল ইসলাম। ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলামসহ সব বিভাগীয় প্রধান এবং ডিএনসিসির কাউন্সিলররা।


ওই সভায় অংশ নেওয়া ডিএনসিসির ১৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর জাকিয়া সুলতানা বলেন, ‘১৯তম করপোরেশন সভা ঢালিস আম্বার নিবাস রিসোর্টে অনুষ্ঠিত হয়। সব কাউন্সিলর উপস্থিত ছিলেন।’


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডিএনসিসির ২১তম করপোরেশন সভায় সমাজকল্যাণ ও বস্তি উন্নয়নের নামে গত বছরের ১৫ আগস্ট থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত মোট ২ কোটি ৬৪ লাখ ৩৯ হাজার ২২৬ টাকা ব্যয় অনুমোদন করা হয়। যেসব কাজে বিপুল পরিমাণ এই টাকা ব্যয় করা হয়েছে, তার বেশিরভাগের সঙ্গেই সমাজের কল্যাণ কিংবা বস্তি উন্নয়নের সম্পর্ক নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও