কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২২ জেলায় তাপপ্রবাহ, বৃষ্টি বেড়ে কমতে পারে গরম

জাগো নিউজ ২৪ আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩, ১২:০২

বৃষ্টি কমে যাওয়ায় ঢাকাসহ দেশের ২২ জেলায় ফের মৃদু তাপপ্রবাহ শুরু হয়েছে। তবে আজ সোমবার দেশের বিভিন্ন অঞ্চলের বৃষ্টি বেড়ে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এতে দেশের কোনো কোনো অঞ্চল থেকে তাপপ্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।


রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বেশিরভাগ অঞ্চলই ছিল বৃষ্টিহীন। এ সময় চট্টগ্রাম বিভাগে কিছুটা বৃষ্টি হয়েছে। তবে এ সময়ে সবচেয়ে বেশি ৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে। ঢাকায় এক মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।


দেশের বিভিন্ন অঞ্চলে মূলত হঠাৎ করে মেঘ এসে বৃষ্টি নামিয়ে দিচ্ছে। এক পশলা বৃষ্টির পর সারাদিন রোদ থাকছে, কিংবা থাকছে মেঘ ও রোদের লুকোচুরি খেলা। এতে গরম বেড়ে গেছে।


রোববার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছিল ফেনীতে। এদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


সোমবার (৩১ জুলাই) সকালে আবহাওয়া বিভাগ জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূল এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপ বর্তমানে ঘনীভূত হয়ে সুষ্পষ্ট লঘুচাপ আকারে উত্তর বঙ্গোপসাগরের মধ্যাঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও