কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্মার্ট প্রজন্মের ফোল্ড-ফ্লিপ ফোন

সমকাল প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩, ০৬:০০

আইফোন আবির্ভাবে রাতারাতি বদলে গিয়েছিল প্রযুক্তির তথাকথিত দুনিয়া। তখন থেকেই শুরু। তার পর শুধু একে একে বিবর্তন আর উদ্ভাবনী জৌলুস দেখেছে পুরো বিশ্ব। ডিজিটাল উদ্ভাবনের খতিয়ানে আবারও নতুন বার্তা জানাচ্ছে স্যামসাং। ফ্লিপ আর ফোল্ড ঘরানার হ্যান্ডসেট নিয়ে পঞ্চম প্রজন্মের চাহিদায় এখন অদ্ভুত পরিবর্তনের মুখোমুখি হবে সবাই। লিখেছেন সাব্বিন হাসান


স্যামসাং অবশেষে উন্মোচন করল বহুল আলোচিত পঞ্চম প্রজন্মের ফোল্ডেবল হ্যান্ডসেট। কাস্টমাইজেশন ও উৎপাদনশীলতা বাড়ানোর ক্ষেত্রে নতুন সম্ভাবনা তৈরির সঙ্গে শক্তিশালী অপারেটিং সিস্টেম নিশ্চিতে গ্যালাক্সি জেড সিরিজের ফ্লিপ-৫ আর ফোল্ড-৫ দৃশ্যমান হলো। কয়েক দিন আগেই দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত হয় সিরিজ দুটির আনপ্যাকড ইভেন্ট। স্মার্ট জীবনযাত্রাকে আরও সমৃদ্ধ করতে যুগান্তকারী উদ্ভাবন নিয়ে হাজির গ্যালাক্সি জেড সিরিজের ডিভাইস দুটি। অচিরে বাংলাদেশেও দেখা মিলবে স্যামসাং উদ্ভাবিত নতুন প্রজন্মের ডিভাইস দুটি।


গ্যালাক্সি জেড ফ্লিপ-৫


দৃষ্টিনন্দন এ ডিভাইসে আছে ৩.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন। কাভার ডিসপ্লের রেজ্যুলেশন হচ্ছে (৭২০ বাই ৭৪৮) পিক্সেল। বড় কাভার ডিসপ্লের মাধ্যমে এখন পুরো কিবোর্ড ব্যবহারে খুদেবার্তা বিনিময়ে মূল স্ক্রিন নেভিগেট করা যাবে সহজেই। কাভার ডিসপ্লেতে ১২টি উইজেট যোগ করার সঙ্গে নেটফ্লিক্স ও ইউটিউব বিনোদন হবে আরও উপভোগ্য। নেভিগেশন সিস্টেমসমৃদ্ধ ও স্বাচ্ছন্দ্যময় করতে কাভার স্ক্রিনে থাকছে গুগল ম্যাপ। মূল স্ক্রিনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট। ডিসপ্লে হচ্ছে ৬ দশমিক ৭ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ঘরানার।


গ্যালাক্সি জেড ফোল্ড-৫


হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেল ওয়াইড লেন্স ও ৩০ গুণ স্পেস জুম, ১০ মেগাপিক্সেল টেলিফটো ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা দেবে ছবি তোলার দুর্দান্ত অভিজ্ঞতা। ডুয়েল প্রিভিউ, রেয়ার ক্যামেরা সেলফি ও ক্যাপচার ভিউ মোডের ক্ষেত্রে সক্রিয় জুম ম্যাপ ছাড়াও থাকছে বহুমাত্রিক ক্যামেরা মোড। ডিভাইসে আছে ফ্লেক্স মোড। সময়ের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর কারণে ডিভাইসে গেম খেলায় আসবে জীবন্ত অনুভূতি। হ্যান্ডসেটের সঙ্গে থাকবে একটি সুদৃশ্য এস-পেন। ফলে ব্যবসা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্মার্টফোনটি গুরুত্ব হবে ভিন্ন। চার্জ সক্ষমতায় আছে ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও