কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কর্মক্ষেত্রে মানুষ ডেঙ্গুতে ‘বেশি’ আক্রান্ত হচ্ছে: মন্ত্রী

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২২ জুলাই ২০২৩, ১৫:১১

চলতি বছরে ‘কর্মক্ষেত্র’ থেকে মানুষ ডেঙ্গুতে বেশি আক্রান্ত হচ্ছে জানিয়ে সরকারি-বেসরকারি অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান এবং কল-কারখানায় সকাল-বিকাল মশার ওষুধ ছিটানোর আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 


তিনি বলেছেন, “মোট আক্রান্তের বেশিরভাগের বয়স ১৮ থেকে ৬০ এর মধ্যে। অর্থাৎ কর্মক্ষম ব্যক্তিরা, যারা বাড়ির বাইরে কাজ করেন তারা বেশি আক্রান্ত হচ্ছেন। তারা (আক্রান্তরা) মনে করে, মিল ফ্যাক্টরি অফিস আদালতে স্প্রে সেভাবে হচ্ছে না। সেখান থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। 


“সে কারণে এসব জায়গায় মশার ওষুধ ছিটানো খুবই জরুরি হয়ে পড়েছে। কারখানার যারা মালিক আছেন, অফিসের যারা ব্যবস্থাপনায় আছেন তাদের প্রতি আমি অনুরোধ করব, আপনাদের প্রতিষ্ঠানে সকল বিকাল মশার ওষুধ স্প্রে করবেন।"

শনিবার রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন স্বাস্থ্যমন্ত্রী।


তিনি জানান, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি রোগীদের সঙ্গে কথা বলে তিনি জেনেছেন, বাড়ির বাইরে বেশিরভাগ সময়ে থাকা মানুষেরা ডেঙ্গুতে বেশি আক্রান্ত হচ্ছেন এবার। শিক্ষাপ্রতিষ্ঠান থেকেও অনেকে ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন। 


স্কুলে মশা মারার ওষুধ ছিটানোর আহ্বান রেখে মন্ত্রী বলেন, “বাচ্চাদের স্বজনরা বলছেন, বাসায় তারা নিয়মিত মশার ওষুধ স্প্রে করেন। সেখানে তেমন মশা নাই। বাচ্চা স্কুল থেকে মশার কামড় খেয়েছে বলে তারা মনে করেন। কাজেই স্কুল কর্তৃপক্ষের কাছেও আহ্বান, তারা যেন স্কুলে মশা নিধনের ব্যবস্থা নেয়।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও