কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫ সহস্রাধিক নেতাকর্মী আসামি

www.kalbela.com প্রকাশিত: ২০ জুলাই ২০২৩, ১১:৫৭

বিএনপির পদযাত্রা কর্মসূচি ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে সংঘর্ষ ও পুলিশের ওপর হামলার অভিযোগে দেশের বিভিন্ন জেলায় মামলা হয়েছে। গত মঙ্গলবারের এসব ঘটনায় সাত জেলায় ১২ মামলায় ৯০০ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে প্রায় সাড়ে ৪ হাজার বিএনপি নেতাকর্মীকে। এসব মামলায় এরই মধ্যে দলটির বেশকিছু নেতাকর্মীকে গ্রেপ্তারও করেছে পুলিশ। গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা। কালবেলা নিজস্ব প্রতিবেদক, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর—


অগ্নিসংযোগ ও বাঙলা কলেজে ভাঙচুরে ২ মামলা: রাজধানীর মিরপুরে সরকারি বাঙলা কলেজের সামনে মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও কলেজ গেটে ভাঙচুরের ঘটনায় দুটি মামলা হয়েছে। এতে ওই এলাকার বিএনপি ও অঙ্গসংগঠনের ২২৭ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এ ছাড়া মামলা দুটিতে অজ্ঞাতপরিচয়ে আরও এক হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। গতকাল বুধবার দারুস সালাম থানায় ওই মামলা হয়।


মোটরসাইকেল পোড়ানো মামলার বাদী মোটরসাইকেলের মালিক বাঙলা কলেজের শিক্ষার্থী রুবেল হোসেন। তিনি ছাত্রলীগের কর্মী। তার মামলায় ১২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে। অন্যদিকে কলেজ গেট ও ভবনে ভাঙচুরের ঘটনায় মামলা করেছেন ওই শিক্ষাপ্রতিষ্ঠানের স্টাফ মহিদুর রহমান। তিনি অভিযোগ করেন, বিএনপি নেতাকর্মীরা কলেজের গেট ভেঙে ভেতরে ঢুকে ইটপাটকেল ও লাঠিসোটা দিয়ে বিভিন্ন ভবনের কাচের জানালা ভাঙচুর করে। ওই মামলায় ১০৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয়ের ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও