কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তারকাদের ত্বকের যত্ন

সমকাল প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১০:০২

হলিউড বা বলিউডের মতো বড় সিনেমা ইন্ডাস্ট্রির তারকাদের ত্বক সচেতন থাকতেই হয়। ভক্তদের সামনে গ্ল্যামারাস লুকে হাজির হতে তারকাদের বেশ কাঠখড় পোহাতে হয়। নিতে হয় ত্বকের অতিরিক্ত যত্ন। এমনি তিন তারকার ত্বকের যত্নের খুঁটিনাটি নিয়ে লিখেছেন মোশারফ হোসেন


সেলেনা গোমেজ মার্কিন সংগীতশিল্পী এবং অভিনেত্রী সেলেনা গোমেজ। তাঁর ত্বক চর্চা শুরু হয় অ্যালোভেরা জেলের ফেসিয়াল মাস্ক দিয়ে। এটি ত্বকের কালো দাগ ও ব্রণ দূর করে এবং ত্বককে ডিটক্স করে। তৈলাক্ত ত্বকের জন্য এই ফেসিয়াল মাস্ক বেশ উপকারী। এর পর ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করেন। ক্লিনজার মূলত মুখের মরা চামড়া দূরে করে সতেজ ভাব আনে। সেলেনা নিজের সংবেদনশীল ত্বকের জন্য টোনার ব্যবহার করেন। টোনার ত্বকে লেগে থাকা মাস্কের অতিরিক্ত অংশ দূর করে এবং ত্বক নরম ও পরিষ্কার রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।


মার্কিন এই অভিনেত্রী চোখে এক ধরনের জেল ব্যবহার করেন। এটি চোখের নিচের অংশ মোটা এবং মসৃণ করে আকর্ষণীয় তোলে। সর্বশেষ সেলেনা গোমেজ ত্বকে সিরাম ব্যবহার করেন। এতে থাকা হলুদ নিস্তেজ ত্বককে উজ্জ্বল করতে সহায়তা করে।


অ্যানা ডি আরমাস কিউবান অভিনেত্রী আনা ডি আরমাস প্রতিদিন ত্বকের যত্নে তিনটি ধাপ অনুসরণ করেন। যেসব পণ্য তিনি ব্যবহার করেন, তার বেশির ভাগই ফ্রান্সের বিখ্যাত ‘লা মের ব্র্যান্ডে’র।


তিনি ট্রিটমেন্ট লোশন, সিরাম ও ময়েশ্চারাইজার ক্রিম নিয়মিত ব্যবহার করেন। অ্যানা ‘দ্য কনসেনট্রেট’ নামের যে সিরামটি ব্যবহার করেন, তা প্রদাহের জন্য খুবই ভালো এবং ত্বককে রক্ষা করে। অ্যানা ডি আরমাস সকালে ঘুম থেকে ওঠার পর মুখ ধুয়ে ফেলেন। এর পর ত্বকে সিরাম ও সানস্কিন ব্যবহার করেন। রাতে বাসায় ফেরার পর মুখে কোনো মেকআপ থাকলে, তা পরিষ্কার করে চোখের ক্রিম ও সিরাম লাগান। বাইরে বের হলে লা মের এসপিএফ ৫০ ব্যবহার করেন। এটি ত্বকে উজ্জ্বলতা ও ঝলমলে ভাব আনে। ঠোঁটে লাগান লিপ বাম।


কিয়ারা আদভানি আবহাওয়া যেমনই হোক না কেন, বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি সানস্ক্রিন ব্যবহার করতে কখনোই ভোলেন না। ফোলা ভাব ও ক্লান্তি থেকে মুক্তি পেতে ত্বকে বরফের কিউব লাগান। সকালে ঘুম থেকে ওঠে প্রথমে লেবু পানি পান করেন। লেবু পানি শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে দেয়।


ত্বকের মৃত চামড়া দূর করতে কিয়ারা এক ধরনের ক্লিনজার ব্যবহার করেন। এ জন্য তিনি বেসনের সঙ্গে তাজা ক্রিম মেশান এবং ফেসপ্যাক বা স্ক্রাব হিসেবে তা ব্যবহার করেন। কাঁচা টমেটো দিয়ে ত্বক ম্যাসাজ কিয়ারার খুব পছন্দের। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও