কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


৫ দিনে থ্রেডস ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নের উপরে, চ্যাটজিপিটিকেও পেছনে ফেলে দিয়েছে!

মার্কিন সোশ্যাল মিডিয়া কোম্পানি টুইটার বছরের পর বছর না হলেও অন্তত মাসের পর মাস ধরে অব্যবস্থাপনা, কর্মী ছাঁটাই, সেবাদানে বিঘ্ন এবং শীর্ষ বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে প্রত্যাখানের মধ্য দিয়ে গিয়েছে। কিন্তু সম্প্রতি প্রতিদ্বন্দ্বী অ্যাপ, মেটার থ্রেডসই টুইটারের জন্য সবচেয়ে বড় অঘটন হয়ে দাঁড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মেটার সিইও মার্ক জাকারবার্গ সোমবার (১০ জুলাই) জানিয়েছেন, চলতি সপ্তাহে থ্রেডস ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়ন ছাড়িয়েছে। চালু হওয়ার মাত্র এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই অ্যাপটি ব্যাপক সাড়া পেয়েছে নেটিজেনদের কাছ থেকে। অন্য যেকোনো সোশ্যাল নেটওয়ার্কের তুলনায় সবচেয়ে দ্রুত এত বেশি ইউজারকে আকৃষ্ট করতে পারাটা থ্রেডস এর এক বিস্ময়কর কীর্তিই বলা যায়। এই গতিতে এগিয়ে গেলে খুব দ্রুত এই প্ল্যাটফর্মটির ব্যবহারকারীর সংখ্যা টুইটারের অডিয়েন্সকে ছাড়িয়ে যেতে পারে।

থ্রেডস লঞ্চ হওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলেছে। চালু হওয়ার মাত্র পাঁচদিনের মধ্যে ১০০ মিলিয়নের বেশি সাইন-আপ হওয়ায় এটি দ্রুত-বর্ধনশীল অনলাইন প্ল্যাটফর্ম হিসেবে চ্যাটজিপিটিকেও পেছনে ফেলেছে। ইউবিএস স্টাডি অনুযায়ী, ওপেনএআই'র মালিকানাধীন চ্যাটজিপিটি লঞ্চ হওয়ার দুই মাসের মধ্যে এই রেকর্ড গড়েছিল গত জানুয়ারিতে। কিন্তু জাকারবার্গের থ্রেডস সেই রেকর্ড ভেঙে দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন