কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাটকীয়তায় শুরু গণ অধিকারের কাউন্সিল, প্রার্থী হয়েছেন হাসান আল মামুন

প্রথম আলো প্রকাশিত: ১০ জুলাই ২০২৩, ১৩:৩৩

নাটকীয়তার মধ্য দিয়ে গণ অধিকার পরিষদের প্রথম কাউন্সিল আজ সোমবার বেলা একটায় শুরু হয়েছে। দলের সদস্যসচিব নুরুল হকের সমর্থকদের ঘোষিত এই কাউন্সিলে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছিলেন আহ্বায়ক রেজা কিবরিয়ার অনুসারীরা। তবে রেজা কিবরিয়ার ঘোষিত সদস্যসচিব হাসান আল মামুন শেষ সময়ে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন।


শেষ সময়ে প্রার্থী হওয়ার বিষয়ে দলের যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন প্রথম আলোকে বলেন, ‘দলকে সম্ভাব্য ভাঙনের হাত থেকে বাঁচাতে প্রার্থী হয়েছি। দুই পক্ষের মধ্যে শেষ সময় পর্যন্ত সমঝোতার চেষ্টা করা হয়েছে। আজ তো শুধু সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন। তাই দলের গুরুত্বপূর্ণ নেতাদের কেউ কাউন্সিলে অংশ না নিলেও পরে কমিটিতে আসার সুযোগ থাকবে।’


নুরুল হলের সমর্থকদের কাউন্সিলের বিপরীতে আজ বেলা ১১টায় ফিলিস্তিনি নাগরিকদের ওপর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীরা। সেই কর্মসূচিও স্থগিত করেছেন তাঁরা। ফলে শেষ মুহূর্তে রেজা কিবরিয়ার অনুসারীদের একটা অংশের সঙ্গে দলের দূরত্ব কমার ও সমঝোতার আভাস পাওয়া যাচ্ছে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা মনে করছেন।


রাজধানীর পল্টনে অবস্থিত গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দেখা যায়, ছোট ছোট মিছিল নিয়ে দলের জেলা কমিটি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা আসছেন। দলের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন হচ্ছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী উচ্চতর পরিষদের আট সদস্যপদেও ভোট হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও