কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতিমন্ত্রী-সচিব দ্বন্দ্বে স্থবিরতা

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৯ জুলাই ২০২৩, ০৯:৩৪

প্রতিমন্ত্রী ও সচিবের দ্বন্দ্বে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের কাজকর্মে স্থবিরতা দেখা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা জানান, প্রতিমন্ত্রী মো. শরীফ আহমেদ বেশ কয়েক মাস ধরে নিজ দপ্তরে কম সময় দিচ্ছেন। মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ অনেকটাই সচিব কাজী ওয়াছি উদ্দিনের হাতে। প্রতিমন্ত্রীকে না জানিয়ে সচিব অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নিচ্ছেন। তবে প্রতিমন্ত্রীও ইদানীং কোনো কোনো নথিতে দ্বিমত পোষণ করছেন। এই অবস্থায় মন্ত্রণালয়ের অধীনে থাকা সংস্থাগুলোর ওপর সচিবেরও নিয়ন্ত্রণ কমছে।


গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিমন্ত্রী ও সচিবের দ্বন্দ্বের প্রভাব পড়ছে মন্ত্রণালয়ের অধীনে থাকা ১২টি সংস্থার ওপরও। সংস্থাগুলোর কাজে স্থবিরতা দেখা দিচ্ছে। গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর বদলির ক্ষমতা কার হাতে থাকবে, তা নিয়ে টানাপোড়ন বেড়েছে। সম্প্রতি এই ক্ষমতা মন্ত্রণালয়ের হাতে নিতে প্রস্তাব দেন সচিব। কিন্তু প্রতিমন্ত্রী সেই প্রস্তাব নাকচ করে আগের মতোই এই বদলির ক্ষমতা প্রধান প্রকৌশলীর হাতে রাখার পক্ষে মত দেন নথিতে। এই অবস্থায় দীর্ঘ সময় পেরোলেও সচিব নথি ছাড়েননি।


এ বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী মো. শরীফ আহমেদ কোনো মন্তব্য করতে রাজি হননি। কাজী ওয়াছি উদ্দিন আজকের পত্রিকাকে বলেন, ‘প্রতিমন্ত্রীকে এ বিষয়ে বোঝানো হবে। যদি সুফল না পাওয়া যায়, তাহলে সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। তিনি যা সিদ্ধান্ত দেন, তা-ই হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও