কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কম ভোগান্তির আশায় আজও ঢাকা ছাড়ছে মানুষ

www.ajkerpatrika.com প্রকাশিত: ৩০ জুন ২০২৩, ১৩:১৩

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানী মহাখালী টার্মিনালে ঘরে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। নির্বাহী আদেশে একদিন ছুটি বৃদ্ধি সঙ্গে শুক্র ও শনিবার মিলিয়ে এবার ঈদের ছুটি পাঁচ দিন। এখনো ঈদের একদিন ছুটি বাকি আছে। আর তাই যারা ঈদের আগে বাড়ি যেতে পারেনি তারা এখন ভিড় করছে রাজধানীর বাস টার্মিনালগুলোতে।


মহাখালীতে ঢাকার পাশের জেলা ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর অঞ্চলের যাত্রীদের চাপ বেশি। ঈদের আগে যেখানে যাত্রীরা যাত্রা নিয়ে সংকটে ছিলেন এখন ঠিক তার উল্টো চিত্র। ঈদের আগে যাত্রীরা টিকিট কাউন্টারের সামনে দীর্ঘক্ষণ দাঁড়িয়েও টিকিট পাননি। অথচ আজ হাঁকডাক দিয়ে টিকিট বিক্রি করছেন কাউন্টার কর্মীরা। নির্ধারিত ভাড়ায়ই নেওয়া হচ্ছে যাত্রী।


আজ শুক্রবার মহাখালী টার্মিনালে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে আশপাশের জেলাগামী মানুষের সংখ্যা বেশি। এখন নিয়মিত ভাড়া আদায় করা হচ্ছে। বাসগুলোর সামনেই কাউন্টার বসিয়ে টিকিট বিক্রি করছেন বাসের কর্মীরা। চলছে হাঁকডাক। ঈদের আগের দিনও এখানে যাত্রীদের পড়তে হয়েছিল অতিরিক্ত ভাড়া ও বাস না পাওয়ার ভোগান্তিতে।


কাউন্টারে কর্মীরা জানান, ঈদের দ্বিতীয় দিনে যাত্রীদের একটা বড় অংশ ঢাকা ছেড়ে বাড়ির পথ ধরেন। এই সময় মহাসড়কে যানজটও থাকে না। ঢাকা থেকে বেরোনোর ভোগান্তি কম থাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও