কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাড়ির বারান্দাতেই সারতে পারেন রোম্যান্টিক ডেট? ৫ টোটকা মেনেই করে ফেলুন ভোলবদল

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ২৫ জুন ২০২৩, ২০:৩১

মন খারাপ হলে বাড়ির বারান্দায় গিয়ে সময় কাটান অনেকেই। সকালের প্রথম চা-টা বারান্দায় বসে না খেলে অনেকেরই দিনের শুরুটা ভাল হয় না। ছুটির দিনে বিকেলের পড়ন্ত রোদে বারান্দায় বসে গল্পের বই পড়া কিংবা গান শুনতে ভালবাসে অনেকেই। বাড়ির এই প্রান্তটি মনের খুব কাছে হলেও এই জায়গার সাজসজ্জা নিয়ে খুব বেশি মাথা ঘামান না কেউই।


অবসর সময় কাটানোর এই ঠিকানাটির ভোল বদল করতে পারেন খানিকটা সময় খরচ করেই। গাছপালা তো রয়েছেই, এর সঙ্গে একটু বসার জায়গা থাকলে কেমন হয়? ছোট্ট বারান্দায় মানানসই আসবাব রাখতে পারলে বারান্দার চেহারা যেমন পালটে যায়, তেমনই বসার আয়োজনও হয়ে যায় একাধারে। কী ভাবে করবেন ছোট্ট বারান্দার ভোলবদল, রইল তার হদিস।


বসার ব্যবস্থা করুন: বারান্দায় বসে গল্প করতে বা চা-কফি খেতে কার না ভাল লাগে! তাই বারান্দায় একটা বসার ব্যবস্থা অবশ্যই করবেন। ছোট্ট টেবিল আর দু’টি চেয়ার পাততে পারেন। জায়গা খুব ছোট হলে ফোল্ডিং চেয়ার-টেবিল কিনুন। তার সঙ্গে রঙিন কুশন।


থাকুক সবুজের আভা: বারান্দা সাজাতে হলে সবুজে মুড়ে ফেলতে পারেন। মাটিতে বেশি জায়গা না হলে নানা আকারের রংবেরঙের ঝোলানো টব লাগান। মরসুমি ফুলের গাছ লাগালে দেখতে সুন্দর লাগবে। তা ছাড়াও বুগেনভিলিয়ার মতো লতানো ফুলের গাছও লাগাতে পারেন। মানিপ্ল্যান্ট নিয়ে বারান্দার গ্রিলে জড়িয়ে পেলতে পারেন, দেখতে বেশ ভাল লাগবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও