কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘মেটারনিটি শুট’ করাবেন? কী পরে ছবি তুললে আরাম হবে, আবার দেখাবেও সুন্দর?

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ২৫ জুন ২০২৩, ১৬:০৪

অন্তঃসত্ত্বা অবস্থায় শরীরে ধীরে ধীরে আসতে থাকে বেশ কিছু বদল। আলমারিতে রাখা সারি সারি পছন্দের পোশাকগুলি হাতছানি দিলেও সেগুলি আর পরা যায় না। সে ক্ষেত্রে অফিসে যেতে হলে কিংবা বাইরে গেলে কী পোশাক পরবেন, তা নিয়ে চিন্তার অন্ত থাকে না। ইদানীং অন্তঃসত্ত্বা অবস্থায় ফোটোশুটের খুব চল উঠেছে। বলিউড‌ের অভিনেত্রীদের হরেক কায়দার ছবি দেখে এখন অনেকেই এই ধরনের ফোটোশুট করাচ্ছেন। তবে সেই শুটেও কী পরবেন ভেবে উঠতে পারেন না অনেকে।


চিকিৎসকেরা বলেন, এ সময়ে স্বাভাবিক ভাবেই শ্বাসপ্রশ্বাসে কিছুটা সমস্যা হতে পারে। এ ক্ষেত্রে পোশাক খুব বেশি চাপা হলে বুক ও পেটে চাপ পড়বে। এতে অস্বস্তি বাড়বে। তাই একটু ঢিলেঢালা পোশাক পরাই শ্রেয়। কোন পোশাক পরলে সুন্দর দেখাবে আর স্বচ্ছন্দেও থাকবেন, রইল তার হদিস।


১) সুতি কিংবা রেয়ন কাপড়ের পোশাক এ সময়ে পরলে বেশ আরাম পাবেন। এই কাপড়ের গাউন বা কাফতান আপনার সংগ্রহে রাখতে ভুলবেন না যেন। অ্যানিমাল প্রিন্ট, ইক্কত, কলমকারি প্রিন্টের কাফতান এই অবস্থার জন্য আরামদায়ক, নজরকাড়াও বটে। ইচ্ছে করলে ফোটোশুটের থিমের সঙ্গে মানানসই রঙের কাপড় কিনে দর্জিকে দিয়েও এ ধরনের কাফতান বানিয়ে ফেলতে পারেন। কেবল ফোটোশুট করার সময়েই নয়, দিনের অন্য সময়েও কাফতান পরলে বেশ আরাম পাবেন।


২) অন্তঃসত্ত্বা কালে ফোটোশুটের জন্য আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন গাউন। অনেক ঘের রয়েছে এমন গাউন পরে ফোটোশুট করলে দেখতে বেশ লাগে, ফোটোও ভাল ওঠে। অন্তঃসত্ত্বা অবস্থায় অভিনেত্রীর আলিয়া ভট্টের পরনে একাধিক বার গাউন দেখা গিয়েছে। আলিয়ার মতোই একরঙা গাউনে আপনিও হয়ে উঠতে পারেন অনন্যা।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও