কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আ. লীগ প্রার্থীর প্রার্থিতা বাতিলের দাবিতে অভিযোগ দায়ের

ডেইলি স্টার সিলেট জেলা প্রকাশিত: ১৪ জুন ২০২৩, ১৩:১৩

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নির্বাচন কমিশনে দেওয়া তার হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন উল্লেখ করে প্রার্থিতা প্রত্যাহারের দাবিতে অভিযোগ দায়ের করা হয়েছে।


সিলেট নগরীর নরসিংটিলা এলাকার বাসিন্দা একেএম আবু হুরায়রা (সাজু) রিটার্নিং কর্মকর্তার কাছে গত সোমবার অভিযোগ করে বলেন, আনোয়ারুজ্জামান তার হলফনামায় ভুল জন্ম তারিখ দিয়েছেন এবং তার শিক্ষাগত যোগ্যতার সনদও সঠিক নয়।


লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, আনোয়ারুজ্জামান তার জন্ম তারিখ ১ জুলাই ১৯৭০ উল্লেখ করলেও তার শিক্ষাগত সনদ অনুযায়ী তার জন্ম ১ জুলাই ১৯৭২। তিনি কুমিল্লা শিক্ষা বোর্ডে আবেদন করে জন্ম তারিখ পরিবর্তনের চেষ্টা করেও ব্যর্থ হন।


অভিযোগকারী আরও উল্লেখ করেছেন, আনোয়ারুজ্জামান ১৯৮৮ সালে এসএসসি পাশ করেন এবং ১৯৯০ সালে এইচএসসি পরীক্ষা শেষ করার আগেই যুক্তরাজ্যে চলে যান এবং সেখানে স্থায়ী হন। তিনি পরবর্তীতে বাংলাদেশে কোনো পরীক্ষায় অংশ নেননি। তাই তার শিক্ষাগত সনদও সঠিক নয়।


অভিযোগে আনোয়ারুজ্জামান মিথ্যা তথ্য ও নথি জমা দিয়ে নির্বাচনী আচরণ বিধিমালা ২০১০ এর ১৪ ধারা এবং দণ্ডবিধির ১৮১ ধারার অধীনে অপরাধ করেছেন বলেও দাবি করেন অভিযোগকারী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও