কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বমঞ্চে মর্যাদার সঙ্গে দেশকে এগিয়ে নিতে হবে: শিক্ষার্থীদের প্রতি শেখ হাসিনা

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ১১ জুন ২০২৩, ১৮:৫৩

বিশ্বমঞ্চে মর্যাদার সঙ্গে দেশকে এগিয়ে নিতে, নিজেদের প্রস্তুত করার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,“ আর, প্রতিনিয়ত পরিবর্তিত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার যোগ্যতা অর্জন করতে হবে।”


রবিবার (১১ জুন) শেখ হাসিনা তার কার্যালয়ে, অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি, টিউশন ফি এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমাদের মনে রাখতে হবে যে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো। ইনশাআল্লাহ, এই বাংলাদেশ ও বাঙালি জাতি এগিয়ে যাবে। বাংলাদেশ ও বাঙালি জাতি আত্মমর্যাদা নিয়ে বিশ্ব অঙ্গনে মাথা উঁচু করে দাঁড়াবে। আমরা কারো কাছে মাথা নত করবো না। এটা আমাদের প্রতিশ্রুতি।”


শেখ হাসিনা বলেন, “ সবসময় মনে রাখতে হবে যে আমরা মুক্তিযুদ্ধে স্বাধীনতা অর্জনকারী বিজয়ী জাতি। আর, এখানকার মানুষ কারো কাছে মাথা নত করে না।” বর্তমান যুগকে বিজ্ঞান, প্রযুক্তি ও গবেষণার যুগ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি শিক্ষার্থীদের প্রতিনিয়ত পরিবর্তিত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য নিজেদের প্রস্তুত করতে আহবান জানান।


কৃষি গবেষণায় বাংলাদেশ যথেষ্ট সাফল্য অর্জন করেছে উল্লেখ করে তিনি। বলেন, “এখন চিকিৎসা বিজ্ঞান গবেষণায় আরো গুরুত্ব দেয়ার সময় এসেছে।” শেখ হাসিনা বলেন, আমরা সব সেক্টরে এগিয়ে যাচ্ছি। কিন্তু আমাদের গবেষণা একটি ক্ষেত্রে কিছুটা পিছিয়ে আছে, তা হলো স্বাস্থ্য খাত। আমরা চিকিৎসা বিজ্ঞান গবেষণায় গুরুত্ব দিচ্ছি। আমি মনে করি এতে আরো গুরুত্ব দেয়া দরকার।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও