কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নতুন পণ্যের চমক

প্রতিবছরের মতো এবারও হয়ে গেল কম্পিউটারের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রদর্শনী কম্পিউটেক্স। তাইওয়ানের এই ট্রেড প্রদর্শনীতে ছোট-বড় বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করে। এটা সম্পর্কে বলা হয়, সিইএসে ইন্ডাস্ট্রির ভবিষ্যৎ সম্পর্কে যা দেখানো হয়, কম্পিউটেক্স হলো তার বাস্তব।

এসার সুইফট এজ ১৬

এ বছরের ঘোষণা করা সবচেয়ে আকর্ষণীয় ল্যাপটপ এটি। এতে রয়েছে ১২০ হার্জ ৩২০০ বাই ২০০০ ওএলইডি ডিসপ্লে। এর চেসিস আগের মডেলের চেয়ে হালকা। প্রসেসরে রয়েছে এআই-এনহ্যান্সড এএমডি রাইজেন ৭ ৭৮৪০ইউ। দাম ১ হাজার ২৯৯ ডলার।

ফ্রোর’র সলিড-স্টেট এয়ারজেট কুলিং

তারের বিরুদ্ধে প্রকৃত যুদ্ধ করেছে এটি। এর জাদুকরি বৈশিষ্ট্য হলো এটাতে জ্যামিতি, পদার্থবিজ্ঞান এবং বিশেষ ম্যাটেরিয়ালের একটি অসাধারণ সমন্বয় ঘটানো হয়েছে। এর ২.৮ এমএম চিপে বিশেষ কুলিংয়ের প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা হিট স্প্রেডারের নিচে থেকে তাকে ঠান্ডা করতে সাহায্য করবে। এটি ঘণ্টায় ২০০ কিলোমিটার বেগে এয়ার পার্টিকেল পরিচালনা করতে পারবে হিট স্প্রেডারের ওপর।

গেমিংয়ের জন্য এনভিডিয়া এসিই

গেমিংয়ের জন্য এনভিডিয়ার অ্যাভাটার ক্লাউড ইঞ্জিন বা এসিই যেন ভবিষ্যতের পিসি গেমিংয়ের একটা অনুভূতি দেয়। এটি এমন একটি ভবিষ্যৎ গেমিংয়ের ধারণা দিয়েছে, যেখানে নন-প্লেয়ার ক্যারেক্টার বা এনপিসি হলো এআইগুলো। তবে আশা করা যায়, এমনটা ভবিষ্যতে হয়তো সত্যি সত্যি ঘটবে না বা না ঘটাই হয়তো উচিত হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন