কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেসরকারি খাতে ওয়ার্কিং কমিটি

সমকাল প্রকাশিত: ২৯ মে ২০২৩, ১০:৩২

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের (বিইএফ) সভাপতি আরদাশির কবির এবং বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস যৌথভাবে রোববার বাংলাদেশ প্রাইভেট সেক্টর ওয়ার্কিং কমিটি (বিপিএসডব্লিউসি) প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন। এফবিসিসিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়, বাংলাদেশে টেকসই উন্নয়নের ২০৩০ এজেন্ডা এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য এই কমিটি বাংলাদেশ সরকার, জাতিসংঘের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থাগুলোর সঙ্গে কাজ করার জন্য দেশের বেসরকারি খাতকে সহায়তা করবে।


বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের কার্যালয়ে কমিটি প্রতিষ্ঠার জন্য স্বাক্ষর আয়োজন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন আইএলওর  কান্ট্রি ডিরেক্টর টুওমো পৌটিয়াইনেন, ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলাম প্রমুখ। কমিটির সদস্য হওয়ার জন্য বেসরকারি খাতের বিভিন্ন কোম্পানির ১৯ জন প্রতিনিধিকে নির্বাচিত করা হয়েছে। জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী বা জাতিসংঘ সংস্থাগুলোর প্রতিনিধিরা অতিথি বা পর্যবেক্ষক হিসেবে কমিটির চেয়ারম্যানের আমন্ত্রণে বিপিএসডব্লিউসি সভায় অংশ নিতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও