কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মকর্তারা অবসরকালীন সুবিধা পাবেন না

বার্তা২৪ প্রকাশিত: ১৬ মে ২০২৩, ০৬:২৯

অবসরের পর ব্যাংকের নিয়মিত কর্মকর্তাদের প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি বাবদ প্রাপ্য অর্থ সম্পূর্ণ পরিশোধ করতে হবে। আর ব্যাংকের চুক্তিভিক্তিক কর্মকর্তা-কর্মচারীরা প্রভিডেন্ট ও গ্রাচ্যু্ইটি সুবিধা পাবেন না। ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রভিডেন্ট ফান্ড এবং গ্রাচ্যু্ইটি প্রদানে অনুসরণীয় নীতিমালা সংক্রান্ত নতুন সার্কুলারে এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।


সোমবার (১৫ মে) কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সার্কুলার জারি করে তা ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।


সার্কুলারে বলা হয়েছে, ব্যাংক খাতে শৃঙ্খলা, সুশাসন এবং ব্যাংক ব্যবস্থাপনায় গতিশীলতা আনয়নের লক্ষ্যে ব্যাংকের প্রধান নির্বাহী এবং অধস্তন অন্যান্য চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বয়সসীমার অসমতা দূর করতে ২০১৮ সালের ডিসেম্বরের জারি করা সার্কুলারে চুক্তিভিত্তিক নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের বয়সসীমা ৬৫ বছরে নির্ধারণ করা হয়েছে। ওই সার্কুলারের মাধ্যমে বেসরকারি ব্যাংকের নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের অবসর গ্রহণের বয়স নির্ধারণের ক্ষেত্রে রাষ্ট্র মালিকানাধীন বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীগণের জন্য অবসর গ্রহণের বয়সসীমার সাথে সামঞ্জস্য রেখে স্বীয় ব্যাংকের অবসর গ্রহণের বয়স সংক্রান্ত নীতিমালা প্রণয়ন করবে বলে নির্দেশনা দেওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও