কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৬৩ বছরের পুরনো কীর্তিতে ভাগ বসালেন এমবাপে

ডেইলি স্টার প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০৯:৪৪

আজাক্সিওর বিপক্ষে লক্ষ্যভেদে নিজের অর্জনের মুকুটে নতুন পালক যুক্ত করলেন কিলিয়ান এমবাপে। ৬৩ বছরের পুরনো একটি কীর্তিতে ভাগ বসালেন পিএসজির তারকা স্ট্রাইকার। দ্বিতীয় ফরাসি খেলোয়াড় হিসেবে ফ্রান্সের শীর্ষ লিগের চারটি মৌসুমে কমপক্ষে ২৫ গোল করলেন তিনি।


শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে ৫-০ গোলের বড় জয় পেয়েছে পিএসজি। একপেশে লড়াইয়ের দ্বিতীয়ার্ধে দুবার গোল করার উল্লাসে মাতেন ছন্দে থাকা এমবাপে। এতে চলমান ২০২২-২৩ মৌসুমের লিগে ৩১ ম্যাচে তার গোলসংখ্যা বেড়ে হলো ২৬টি। তিনি আছেন আসরের গোলদাতাদের তালিকায় সবার উপরে।


ফ্রান্সের শীর্ষ লিগে এই নিয়ে চতুর্থবার অন্তত ২৫ গোল করলেন এমবাপে। প্রত্যেকটি নজিরই প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির জার্সিতে। তাদের হয়ে ২০১৮-১৯ মৌসুমে ২৯ ম্যাচে ৩৩, ২০২০-২১ মৌসুমে ৩১ ম্যাচে ২৭ গোল ও ২০২১-২২ মৌসুমে ৩৫ ম্যাচে ২৮ গোল করেন তিনি।


২৪ বছর বয়সী এমবাপে বসেছেন তাদি চিসোভস্কির পাশে। প্রথম ফরাসি খেলোয়াড় হিসেবে ফ্রান্সের শীর্ষ লিগের চারটি মৌসুমে কমপক্ষে ২৫ গোলের কীর্তি গড়েন তিনি। রেসিং প্যারিসের হয়ে ১৯৫৫-৫৬, ১৯৫৬-৫৭, ১৯৫৮-৫৯ ও ১৯৫৯-৬০ মৌসুমে।


আজাক্সিওর বিপক্ষে ম্যাচের বিরতির পর খেলা চালুর দ্বিতীয় মিনিটে স্কোরবোর্ডে নাম লেখান এমবাপে। ডি-বক্সে জটলার ভেতর থেকে জাল কাঁপান তিনি। তার বাঁ পায়ের শটে গোলরক্ষক হাত ছোঁয়ালেও বলের গোললাইন পেরিয়ে যাওয়া ঠেকাতে ব্যর্থ হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও