কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিশ্বকাপ জয়ের পরের ৩০ সেকেন্ড সারাজীবন ‘আগলে’ রাখবেন স্কালোনি

বহু বছরের অপেক্ষা শেষ হয়েছে আর্জেন্টিনার। কাতারে এসে বিশ্বকাপ জিতেছে তারা।

এর আগে চ্যাম্পিয়ন হয়েছে কোপা আমেরিকা ও ফিনালেসিমারও। আলবিসেলেস্তেদের দীর্ঘ অপেক্ষা শেষের সবচেয়ে বড় কারিগর লিওনেল স্কালোনি। খণ্ডকালীন দায়িত্ব নিয়ে শুরু করা এই কোচের কল্যাণেই ২৮ বছরের অপেক্ষা শেষ করেছেন আর্জেন্টিনার।

বিশ্বকাপ জয়ের স্কালোনির প্রতিক্রিয়া হৃদয় কেড়েছে সবার। গনসালো মন্তিয়েলের নেওয়া পেনাল্টি শটে গোল হওয়ার পর ফাইনাল জেতা নিশ্চিত হয় আর্জেন্টিনার। এরপর সবাই যখন উদযাপনে ব্যস্ত, তখন চুপ করে দাঁড়িয়ে ছিলেন স্কালোনি। ফিফা ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে ওই মুহূর্তেই ফিরে গেছেন তিনি।   

আর্জেন্টিনা কোচ বলেছেন, আমি ৩০ সেকেন্ড ওভাবে দাঁড়িয়ে ছিলাম। দেখলাম আমাদের সবাই উদযাপন করছে। এখনও খুব রোমাঞ্চিত হই, আমার মনে হয় ওই মুহূর্তটা আলাদা। এটা অমূল্য...তাদের সবাইকে উদযাপন করতে দেখা; আমার খেলোয়াড়ি ও কোচিং জীবনের সবচেয়ে সুন্দর মুহূর্ত। এতে কোনো সন্দেহ নেই। এই ৩০ সেকেন্ড পুরো জীবন ধরে আগলে রাখবো। ’

ফাইনাল জেতা অবশ্য সহজ ছিল না আর্জেন্টিনার জন্য। ফ্রান্সের সঙ্গে শুরুতে দারুণ ফুটবল খেলছিল তারা, এগিয়ে গিয়েছিল দুই গোলে। পরে সেটি শোধ হয় সেটি। আবারও আলবিসেলেস্তেরা এগিয়ে গেলেও সমতা ফেরায় ফ্রান্স। ৩-৩ ব্যবধানে অতিরিক্ত সময়ের খেলা শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ভীষণ চাপের ওই সময়ে পেনাল্টি নিতে ফুটবলারদের রাজি করানোও কঠিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন