কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুষ্ঠু নির্বাচনে সহায়তা চেয়েছে বিএনপি

সমকাল প্রকাশিত: ০৯ মে ২০২৩, ০১:৩০

নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জাতিসংঘের সহায়তা চেয়েছে বিএনপি। সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা না পেলে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে না দলটি। ঢাকার জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী (ইউএনআরসি) গোয়েন লুইসের সঙ্গে বৈঠকে এসব কথা বলেছে বিএনপি। অবশ্য সহিংসতামুক্ত রাজনৈতিক পরিবেশের ওপর গুরুত্ব দিয়েছে জাতিসংঘ। একই সঙ্গে সরকার না চাইলে ভূমিকা রাখা সম্ভব নয় বলে বিএনপির প্রতিনিধি দলকে জানিয়েছেন জাতিসংঘের সমন্বয়কারী।


গতকাল সোমবার দুপুরে রাজধানীর গুলশানে গোয়েন লুইসের বাসায় অনুষ্ঠিত বৈঠকে জাতিসংঘের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিএনপির পক্ষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক উইংয়ের প্রধান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বৈঠকে যোগ দেন। জাতিসংঘের আবাসিক প্রতিনিধির আমন্ত্রণে মধ্যাহ্নভোজে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা। দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সেখানে বৈঠক করেন তাঁরা।


একই সঙ্গে বৈঠকের বিষয়টি আনুষ্ঠানিকভাবে সমকালকে নিশ্চিত করেছে জাতিসংঘের ঢাকা কার্যালয়ও। ইউএনআরসি কার্যালয়ের কমিউনিকেশন স্পেশালিস্ট ইগর সজোনভ সমকালকে বলেন, সোমবার ইউএনআরসির গোয়েন লুইস বিএনপির প্রতিনিধিদের সঙ্গে ওয়ার্কিং বৈঠক করেছেন। এটি ইউএনআরসির বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে নিয়মিত বৈঠকের অংশ। ইউএনআরসি নিয়মিত বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি ও উন্নয়নের বিষয়ে আলোচনা করে থাকে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও