কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীতে আজ বড় জমায়েত করবে আওয়ামী লীগও

সমকাল প্রকাশিত: ০১ মে ২০২৩, ০৮:৩১

মহান মে দিবস উপলক্ষে আজ সোমবার রাজধানীতে বড় ধরনের শোডাউন করবে আওয়ামী লীগ। বিএনপির চলমান আন্দোলনের বিপরীতে ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ব্যানারে এ শোডাউন ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীনরা। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিকেল ৪টায় হবে জাতীয় শ্রমিক লীগের সমাবেশ ও আলোচনা সভা। সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও দল ও শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।


আওয়ামী লীগ নেতারা বলছেন, বিএনপি শ্রমিক সংগঠনের ব্যানারে কর্মসূচি দিলেও গত কয়েক মাসের আন্দোলনের মতো এ থেকে সংঘাত-সংঘর্ষ ও নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা রয়েছে। এ জন্য শ্রমিক লীগ বিশাল সমাবেশের মাধ্যমে রাজপথ দখলে রাখবে।


বিএনপি ও তার মিত্রদের চলমান কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগ গত বছর ডিসেম্বর থেকে সারাদেশে শান্তি সমাবেশ করে আসছে। তবে রমজান আসায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে রাজনৈতিক কর্মসূচির বদলে দুস্থদের মধ্যে ইফতারি এবং ত্রাণসামগ্রী বিতরণ করে। এর পর ঈদুল ফিতর সামনে রেখে প্রধানমন্ত্রীর পক্ষে সারাদেশে ঈদ উপহার দেয় আওয়ামী লীগ ও এর সব সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন। অবশ্য রোজার মাসেও বিএনপির কর্মসূচি এবং তা থেকে দু-একটি জায়গায় সহিংসতার ঘটনা ঘটায় ‘সতর্ক বার্তা’ হিসেবে এক দফা শান্তি সমাবেশ করেছিল আওয়ামী লীগ।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও