কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তারেক জিয়ার রাষ্ট্রদ্রোহিতার একটি নমুনা

বাংলা নিউজ ২৪ শেখ বোরহান কবীর প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩, ১৬:১৯

শেখ সাদী বলেছেন, ‘একটি সুন্দর বাগান নষ্ট করতে একটি বানরই যথেষ্ট। ’ বাংলাদেশের রাজনীতির বর্তমান পরিস্থিতি কেউ যদি গভীরভাবে বিশ্লেষণ করেন, তাহলে দেখবেন শেখ সাদীর বক্তব্য কতটা সত্য।


একজন ব্যক্তির একনায়কতান্ত্রিক সিদ্ধান্তে পরিচালিত একটি দল রাজনীতিকে কলুষিত করছে। দেশকে করছে সংকটাপন্ন। গণতন্ত্রকে বিপন্ন করার চেষ্টা করছে। আমরা আমাদের স্বাধীনতার ৫১ বছর পার করেছি।  স্বাধীনতার মাসে এসে আমরা যদি ফিরে তাকাই, তাহলে দেখব এখনো আমাদের রাজনীতিতে অনেক অপূর্ণতা, হতাশা, অপ্রাপ্তির বেদনা। স্বাধীনতার মাসে আমরা যদি সত্যের মুখোমুখি দাঁড়িয়ে প্রশ্ন করি, স্বাধীন বাংলাদেশে কি এমন রাজনীতি আমরা দেখতে চেয়েছি আমি নিশ্চিত সবাই এর উত্তরে সমস্বরে বলবেন ‘না’।


স্বাধীন দেশে রাজনীতি হবে উন্নয়নের কৌশল নিয়ে। জনগণের কল্যাণ ও ভাগ্য পরিবর্তনের পদ্ধতিকেন্দ্রিক বিতর্ক নিয়ে। স্বাধীন দেশে ভোটের পর যে দলই ক্ষমতায় আসুক তারা মুক্তিযুদ্ধ, জাতির পিতা, বাংলাদেশের ইতিহাস নিয়ে কুন্ডতর্ক করবে না। স্বাধীন দেশে স্বাধীনতাবিরোধী অপশক্তি রাজনীতি করবে না। রাজনীতির নামে কেউ রাষ্ট্রবিরোধিতা করবে না। রাষ্ট্রের ভাবমূর্তি নষ্টের অপরিণামদর্শী অপ-তৎপরতা চালাবে না। রাজনীতিতে পারস্পরিক সম্মান এবং শ্রদ্ধাবোধ থাকবে। কিন্তু দুর্ভাগ্য হলো, ৫১ বছর পরও রাজনীতির নামে রাষ্ট্রবিরোধিতা চলে প্রকাশ্যে।


সরকারের সমালোচনা এমন মাত্রা ছাড়া হয় যে রাষ্ট্র এবং জনগণ আক্রান্ত হয়। এখনো কেউ কেউ বাংলাদেশকে আবার পাকিস্তান অথবা আফগানিস্তান বানাতে চায়। রাজনীতিকে কলুষিত করে কেউ কেউ চাঁদাবাজি এবং লুটপাটের হাতিয়ার বানায়। এরা রাজনীতির অসুস্থ, কুৎসিত ধারাকে লালন করে। রাজনীতিকে এরা কলঙ্কিত করে প্রতিদিন, প্রতিক্ষণ। এদের একজন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। এই একজন এখন বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে বড় বিষফোঁড়া। তার কারণেই রাজনীতি দূষিত এবং বিষাক্ত হয়ে উঠেছে ক্রমশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও